সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:২১ অপরাহ্ন
শিরোনাম :
চকরিয়ার ঐতিহ্যবাহী বদরখালী বাজারে দূর্ধর্ষ চুরি ঈদগাঁওকে নবম উপজেলায় রূপান্তরিত, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন কউক চেয়ারম্যান ফোরকান। নওগাঁয় পুকুরে ডুবে তৃতীয় শ্রেণির ছাত্রীর মর্মান্তিক মৃত্যু  নওগাঁয় র‍্যাব এর অভিযানে বিপুল পরিমাণ বাংলা মদ সহ আটক ৩ জন মহেশখালী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মরহুম শফিক উল্লাহ খাঁন -এর জেয়াফত অনুষ্টান অনুষ্ঠিত নওগাঁয় পাট ক্ষেত থেকে যুবকের গলাকাটা লাশ উদ্ধার আধুনিক পুলিশিং এর পথে আরেক ধাপঃ ডিউটিরত পুলিশ সদস্যদের শরীরে স্থাপন করা হল বডি ওর্ন ক্যামেরা চন্দনাইশে খুরশীদ আলম”” পিতা আবদুর রাজ্জাক নিরহ দোকান দারের উপর নব্য আওয়ামী লীগের নামদারি সন্ত্রাসীদের হামলা।  ৪০ হাজার ইয়াবা নিয়ে মরিচ্যা চেকপোস্টে আটক এক,জব্দ টমটম।  নওগাঁয় ঘাতক ট্রাক্টর কেড়ে নিলো দুই ভাইয়ের প্রাণ 

সৌদির আবহা বিমানবন্দরে হুতিদের ড্রোন হামলা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০, ১২.৪৬ এএম
  • ৭৯ বার পঠিত

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা।

দৈনিক এটিএম নিউজ

সৌদির আবহা বিমানবন্দরে হুতিদের ড্রোন হামলা

গত শুক্রবার সৌদি নেতৃত্বাধীন জোট ড্রোন হামলার কথা স্বীকার করলেও তাদের দাবি তারা বিস্ফোরক বোঝায় ড্রোনটি আকাশে ধ্বংস করতে সক্ষম হয়েছে। খবর সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ ও সিনহুয়ার।

অন্যদিকে মিশরের রাজধানী কায়রোতে আরো পার্লামেন্ট বিমানবন্দরে হুতিদের এ ধরনের হামলার নিন্দা জানিয়ে তৎপরতা বন্ধের দাবি জানিয়েছেন।

গত রোববার আলো পার্লামেন্টের মুখপাত্র মিশাল বিন ফাহাম আল-সালমি এক বিবৃতিতে বলেছেন , ইয়েমেনের ওই বিদ্রোহী গোষ্ঠী কে বিমানবন্দরে মানুষের জানমালের নিরাপত্তার কথা চিন্তা করে অবশ্য এ ধরনের সন্ত্রাসী হামলা বন্ধ করতে হবে।

সৌদি আরব জানিয়েছে , আবহা বিমানবন্দরের আকাশ থেকে ড্রোনটি ভূপাতিত করা হয়। যার কারণে ড্রোনের কিছু ধ্বংসাবশেষ বিমানবন্দরের উপর পড়ে , তবে এতে কোনো হতাহতের সৃষ্টি হয়নি।

গত মাসে সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান প্রদেশের একটি গুরুত্বপূর্ণ স্থাপনায় ড্রোন হামলা চালিয়েছিল ইয়েমেনের আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের সমর্থিত সেনাবাহিনী। সে সময়ও সৌদি আরব জোর দাবি করেছিলো- তারা চারটি ক্ষেপণাস্ত্রও বিস্ফোরণ বোঝায় ৬টি ড্রোন ভূপাতিত করেছে।

সৌদি আরবের বিভিন্ন স্থাপনা থেকে শুরু করে নানান গুরুত্বপূর্ণ বিমানবন্দর ও স্থাপনায় প্রায় গত এক বছর ধরে ইয়েমেনে হুথি যোদ্ধা এবং তাদের সমর্থিত সেনারা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে।

গত ২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরবে তার কয়েকটি আরব মিত্র দেশ ইরান ব্যাকড হুথিদের বিরুদ্ধে যুদ্ধ করে আসছে। ভৌগলিক কৌশলগত কারণেই,  হুথি সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধে জড়াতে বাধ্য হয়েছে সৌদি আরব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost