সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৪৭ অপরাহ্ন
শিরোনাম :

সৌদিতে আটকে পড়াদের জন্য বিশেষ ফ্লাইট

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুন, ২০২০, ৩.০০ পিএম
  • ৩০৯ বার পঠিত

______রহিম মিয়া_____
সৌদিআরব বিশেষ প্রতিনিধি

করোনাভাইরাসের কারণে সৌদি আরবে লকডাউন এর পূর্বে যেসব প্রবাসীরা এক্সিট-রিএন্ট্রি অথবা এক্সিট ভিসা নিয়ে গেছেন। আন্তর্জাতিক যোগাযোগ বন্ধ থাকায় সৌদি থেকে তারা বের হতে পারেননি। তাদের জন্যবিশেষ বিমান চালু হচ্ছে।

এছাড়া সৌদি আরবে ভিজিট ও ওমরা ভিসায় এসে যারা ফেরত যেতে পারেননি এবং সৌদি আরবের বিভিন্ন ইউনিভার্সিটি তে অধ্যায়নরত ছাত্র/ছাত্রীরা দেশে ফেরত যেতে চান নিজ খরচে ওইসব ভিসা ধারীদের বাংলাদেশে ফেরত নেওয়ার লক্ষ্যে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এর উদ্যোগে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের সহযোগিতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর মাধ্যমে দেশে ফেরত যেতে পারবেন বলে দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রথমে দুটি বিশেষ ফ্লাইটের মাধ্যমে এসব যাত্রীরা দেশে ফেরত যেতে পারবেন। এর একটি আগামি ১৬ জুন ছেড়ে যাবে জেদ্দা কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল এয়ারপর্ট থেকে আরেকটি ছেড়ে যাবে রিয়াদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে পরবর্তী সময়ে চাহিদা অনুযায়ী আরও ফ্লাইটের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে দেশে ফেরত যাবার সুবিধা গ্রহণকারী প্রত্যেককে স্থানীয় কনস্যুলেট অথবা দূতাবাসে যোগাযোগ করে তাদের তালিকা করতে হবে ।

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের শ্রম ও কাউন্সিলর আমিনুল ইসলাম জানিয়েছেন জেদ্দা অঞ্চলের উল্লেখিত ভিসা প্রাপ্তরা যেতে আগ্রহী তাদেরকে দূতাবাসের নির্ধারিত ০৫৫৬২২১৮৫৮ নাম্বার এর হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগ করে পাসপোর্ট ফটোকপি এবং ভিসা ফটোকপি পাঠাতে হবে।

পরে দূতাবাস এবং কনস্যুলেট তালিকা তৈরি করে সংশ্লিষ্ট বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসে তালিকা পাঠালে সেখান থেকে টিকেট সংগ্রহ করে আগ্রহীরা বাংলাদেশে ফেরত যেতে পারবে বলে জানা গেছে।

এদিকে বিমান বাংলাদেশ এর রিজিওনাল ম্যানেজার জানিয়েছেন, সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিধি মেনে ওইসব যাত্রীদেরকে বিমানে চড়তে হবে অসুস্থ অথবা করোনাভাইরাসে আক্রান্ত কেউ ফ্লাই করতে পারবেনা বলে জানিয়েছেন তিনি।

দূতাবাস অথবা কনস্যুলেটের তালিকার বাহিরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিশেষ ফ্লাইটের মাধ্যমে কাউকে ট্রাভেল করতে দেয়া হবে না বলে তিনি জানিয়েছেন। তালিকা প্রাপ্তদের অবশ্যই রিয়াদ অথবা জেদ্দায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এর অফিস থেকে টিকেট সংগ্রহ করতে হবে কোন ট্রাভেল এজেন্সির মাধ্যমে এসব টিকেট বিক্রি করা হবে না বলে জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News