শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :

সুনামগঞ্জের দোয়ারাবাজারে নদী ভাঙ্গন পরিদর্শনে পানি উন্নয়ন বোর্ডের কর্মকতা

  • আপডেট টাইম : রবিবার, ১১ জুলাই, ২০২১, ৮.০২ পিএম
  • ১৩৯ বার পঠিত

সুনামগঞ্জের দোয়ারাবাজারে নদী ভাঙ্গন পরিদর্শনে পানি উন্নয়ন বোর্ডের কর্মকতা

সোহেল মিয়াঃ সুনামগঞ্জ থেকেঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার আতংক চেলা নদী ভাঙ্গন পরিদর্শন করেন উপজেলা পানি উন্নয়ন বোর্ড এর কর্মকতাগন।

উল্লেখ্য গত জুলাই ২০২০ পাহাড়ি ঢলে উপজেলার নরসিংপুর ইউনিয়নের সোনালী চেলা নদী ভাঙ্গনে, নদীর নিকটবর্তী পূর্বচাইরগাঁও, সোনাপুর, সারপিন পাড়া, রহিমের পাড়া, নাছিমপুর, মন্তাজ নগরের অন্তত ২০ টির অধিক পরিবারের বসতভিটা,একটি বেসরকারি কিন্ডার গার্ডেন, একটি কাস্টমস ঘর, বর্ডার গার্ড বিজিবি টহল পোষ্ট নদী গর্ভে বিলিন হয়ে যায়, এনিয়ে এলাকায় আতংক বিরাজ করায় এলাকার সর্বসাধারন, ক্ষতিগ্রস্ত পরিবারসহ রাজনিতিবিধরা সরকারের বিভিন্ন দপ্তরে পূর্নবার্সন ও বেড়িবাঁধের জন্য আবেদন করেন কিন্তু এখনউব্দি কোন পদক্ষেপ নেওয়া হয়নি ।
এবছর নদীর বালি মহল ইজরা হওয়ায় ড্রেজিং পদ্ধতিতে চালু হয়েছে বালু উত্তলন ফলে পূনরায় নদী ভাঙ্গন বেড়েই চলছে।

দোয়ারাবাজার উপজেলার নির্বাহী কর্মকতা দেবাংশু কুমার সিং কে বিষয়টি অবগত করানো হলে তিনি গত ৭ (জুলাই) উপজেলার ভাইস চেয়ারম্যানকে সাথে নিয়ে ভাঙ্গন পরিদর্শনে আসলে তিনি বলেন নদী ভাঙ্গনের যে রুপ দেখা দিয়েছে দ্রুত পদক্ষেপ না নিলে তা আরো ভয়াবহ অবস্থা দ্বারন করবে, আমি পানি উন্নয়ন বোর্ডের কর্মকতাদের সাথে যোগাযোগ করে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরুধ করব।

রবিবার ১১(জুলাই) দোয়ারাবাজার উপজেলা পানি উন্নয়ন বোর্ড এর শাখা কর্মকতা শাফিউল ইসলাম নদী ভাঙ্গন পরিদর্শনে আসেন।
নদী ভাঙ্গন পরিদর্শনে পানি উন্নয়ন বোর্ড এর কর্মকতাদের সাথে ছিলেন, দোয়ারাবাজার উপজেলার ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, সৈয়দ আহমদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

পরিদর্শনকালে উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, এই নদী থেকে সরকার প্রতিবছর কয়েক কোটি টাকা রাজস্ব পায় তার পরেও নদীর নিকটবর্তী এলাকা রয়েগেছে উন্নয়ন বঞ্চিত। নেওয়া হচ্ছেনা ভাঙ্গনরোধে কোন পদক্ষেপ আমি সুনামগঞ্জ ৫ ছাতক- দোয়ারাবাজার
( আসন) এমপি মুহিবুর রহমান মানিক ও সুনামগঞ্জ জেলা প্রশাসকের নিকট দাবি জানাই উনারা যেন পানি উন্নয়ন বোর্ডের উর্দ্বতন কর্মকতাদের সাথে আলোচনা করে নদী ভাঙ্গন রোধে দ্রুত ব্যবস্থা নেন।

পানি উন্নয়ন বোর্ড দোয়ারাবাজার উপজেলার শাখা কর্মকতা শাফিউল ইসলাম বলেন আমি আমার উদ্বর্তন কর্মকর্তাদের সাথে আলোচনা করে ভাঙ্গনের বিষয়টি জরুরি ভিত্তিতে ব্যাবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News