শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :

সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্বাস্থ্যবিধি অমান্য করে পশুর হাট

  • আপডেট টাইম : শনিবার, ১০ জুলাই, ২০২১, ১১.৩০ পিএম
  • ১২৪ বার পঠিত

সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্বাস্থ্যবিধি অমান্য করে পশুর হাট

 

সোহেল মিয়াঃ সুনামগঞ্জ প্রতিনিধি :

সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্য করে সুনামগঞ্জের দোয়ারাবাজারে বিভিন্ন এলাকায় বসেছে জমজমাট পশুর হাট। নব্বই ভাগ ক্রেতা-বিক্রেতার মুখে ছিল না মাস্ক। ইজারাদের পক্ষ থেকে হাত ধোঁয়ার সাবান বা স্যানিটাইজারের কোনো ব্যবস্থা লক্ষ্য করা যায়নি।

এসব পশুর হাটে নেই কোনো সামাজিক দুরুত্ব। বিধিনিষেধ উপেক্ষা করে উপজেলার বাংলাবাজার, বগুলাবাজার, লক্ষিপুর,নাছিমপুর, বালিউরা ও নরসিংপুর বাজারসহ বিভিন্ন মাঠে পশুর হাট বসলেও প্রশাসনের ভূমিকা নিয়ে জনমনে রয়েছে প্রশ্ন? এতে সীমান্তবর্তী সুনামগঞ্জ জেলায় করোনা সংক্রমণের হার ক্রমশ বেড়েই চলছে।

 

শনিবার (১০ জুলাই) উপজেলার নরসিংপুর ইউনিয়নের নাছিমপুর বাজারে হাটে আসা কয়েকজন ক্রেতা-বিক্রেতা বলেন, প্রচন্ড ভ্যাপসা গরমে মুখে মাস্ক রাখা যাচ্ছে না। মাস্ক পড়ে কথা বলতেও সমস্যা হয়। গরুর হাটে স্বাস্থ্য বিধি মেনে চলা খুবই দুষ্কর।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ জানান, করোনার ভয়াবহ পরিস্থিতিতে লকডাউনের কারণে দেশের সর্বত্র বন্ধ ঘোষনা করা হয়েছে পশুর হাট।উপজেলার পশুরহাটের সকল ইজারাদারকে তা জানিয়ে দেয়া হয়েছে। এ বিষয়ে প্রশাসনের তৎপারতা অব্যাহত রয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা নেওয়া হবে। তাছাড়া ইজারাদারসহ ধর্মপ্রাণ মুসলমানদের সুপারিশে কোরবানির ঈদকে সামনে রেখে সীমিত হারে পশুর হাট চালুর অনুমতি চেয়ে জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়েছে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News