বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনাম :
শহীদ শেখ ফজলুল হক মণি আন্তঃউপজেলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২২ খুলনা বিভাগে করোনায় ৯ জনের মৃত্যু : শনাক্ত ১২৪ জন। কক্সবাজার সমুদ্র বুকে প্রথম রানওয়ে: দেশে প্রথম টেকনাফের চাঞ্চল্যকর ইসমত আরা হত্যাকান্ডের মামলা এখন হিমাগারে দীর্ঘ ৮০ বছর পর চন্দনাইশ মকবুলিয়া ফাজিল মাদ্রাসার অভিভাবক নির্বাচন সম্পন্ন হয়, নিখোঁজ_সংবাদ….। টেকনাফে ২লাখ ৫০হাজার পিস ইয়াবাসহ ট্রলার জব্দ ধুনট উপজেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলনে খন্দকার মোস্তাক অনুসারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবী ধুনটে গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কক্সবাজারে ‘ওসির ভাব নিয়ে’ মামলা তদন্ত করেন এসআইয়ের স্বামী!

সুনামগঞ্জের দোয়ারাবাজারে কমছে পানি, বাড়ছে দূর্ভোগ

  • আপডেট টাইম : সোমবার, ৫ জুলাই, ২০২১, ৭.৫১ পিএম
  • ৮৭ বার পঠিত

সুনামগঞ্জের দোয়ারাবাজারে কমছে পানি, বাড়ছে দূর্ভোগ

সোহেল মিয়াঃ সুনামগঞ্জ প্রতিনিধিঃ
সুনামগঞ্জের দোয়ারাবাজারে সুরমাসহ মেঘালয় থেকে নেমে আসা বিভিন্ন নদী-নালা, হাওর, খাল-বিলের পানি কচ্ছপ গতিতে হ্রাস পেলেও নিম্নাঞ্চলে রয়েছে অপরিবর্তিত।

উপজেলার সুরমা, বগুলা, লক্ষীপুর, বাংলাবাজার ও নরসিংপুর ইউনিয়ন থেকে পানি ক্রমশ কমছে। পাহাড়ি ঢল ও ভারি বর্ষণ বন্ধ হলে সপ্তাহদিনের মধ্যে ফসলি জমি ও বীজতলা চাষাবাদের উপযোগী হওয়ার আশাবাদ ব্যক্ত করছেন কৃষকরা।

তবে দোহালিয়া, পান্ডারগাঁও, মান্নারগাঁও ও দোয়ারা সদর ইউনিয়নের অধিকাংশ এলাকায় পানির স্থিতিশীলতায় আমনসহ আগামি মৌসুমি ফসল উৎপাদন অনিশ্চিতের আশংকা করছেন কৃষকরা। এমনিতেই পরিবার পরিজন ও গবাদি পশু নিয়ে চরম বিপর্যয়ে পড়েছেন ওই এলাকাবাসী। এ ছাড়া খাদ্য সংকটে প্লাবিত এলাকার হালের বলদসহ গবাদি পশু-পক্ষিরা আহাজারি করছে।

এদিকে, নরসিংপুর ইউনিয়নের চেলানদীর পানি কমে যাওয়ায় ভাঙ্গন আরও অঅধিকমাত্রায় বেড়েই চলছে যার ফলে আতংক বিরাজ করছে পুরো এলাকাঝুড়ে

অন্যদিকে উপজেলা সদরের সাথে বিভিন্ন ইউনিয়নের সংযোগ সড়কগুলো অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের তোড়ে চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। এছাড়া রোপা আমনের বীজতলা ও সবজি খেত বিনষ্ট হওয়াতে চরম বিপাকে পড়েছেন উপজেলাবাসী। জমি থেকে পানি না নামায় দ্বিতীয় দফা বীজ বুনতে দেরি হওয়াতে আমনসহ অগ্রহায়ণী মৌসুমী ফসল উৎপাদন ব্যহত হওয়ার হতাশায় ভূগছেন কৃষকরা।

উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ বলেন, বর্তমানে সুরমাসহ সকল নদনদী ও হাওর খাল-বিলের পানি ক্রমশ কমতে শুরু করেছে।

বর্তমান কঠোর লকডাউন বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিসহ প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় আমাদের মনিটরিং অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News