বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ার সুরাজপুর-মানিকপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ  ব্রেকিং নিউজ বাংলাদেশে করোনা আপডেট আজ বুধবার,  আজকে সুরাজপুর মানিকপুর ইউনিয়নে একটি করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উখিয়া উপজেলা যুবলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে মাদকাসক্ত মুজিব, ইয়াবা কারবারীদের নিয়ন্ত্রণ করে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃৃত্যু: সনাক্ত ৭৪৫ জন। জয়পুরহাটে সন্তানের খাবারের জন্য মা সন্তানকে দত্তক দিতে চায় চিত্র নায়িকা পরি মনির বাসায় RAB এর অভিযান। পরিবেশের বিপর্যয়: ৮ বছরের বাগান, ১০ লাখ লেবুসহ ৫ হাজার গাছ কেটে দিল বন বিভাগ ! দোয়ারাবাজারে পুলিশের অভিযানে চুরি হওয়া মহিষ বিক্রির টাকাসহ আটক ৩ ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউন বৃদ্ধি

সিলেটে ‘নাপা এক্সটেন্ড’র কৃত্রিম সংকট!

  • আপডেট টাইম : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ৫.৩৯ পিএম
  • ৫৬ বার পঠিত

সিলেটে ‘নাপা এক্সটেন্ড’র কৃত্রিম সংকট!

 

বাড়ছে শীত, বাড়ছে মহামারী করোনার প্রভাব। এছাড়াও মৌসুমী জ্বরে আক্রান্ত মানুষের জন্য ডাক্তারদের পরামর্শ অনুযায়ী ‘নাপা এক্সটেন্ড’ ব্যবহারে আগ্রহী মানুষ। কিন্তু সিলেটে তৈরী করা হয়েছে এর কৃত্রিম সংকট। নগরীর গুরুত্বপূর্ন এলাকা সুবিদ বাজার, আম্বরখানা চৌহাট্টা এলাকার অত্যন্ত দশটি ফার্মেসিতে গিয়ে নাপা এক্সটেন্ড পাওয়া যায়নি। তবে নাপা এক্সটেন্ড এর উৎপাদনকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস কর্তৃপক্ষ বলছেন প্রোডাক্ট এর কোন সংকট নেই। বিষয়টি নিয়ে ফার্মেসি গুলোতে অভিযানের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

 

সরেজমিনে দেখা যায়, নগরীর কয়েকটি এলাকায় বড় বড় ফার্মেসিতে গিয়ে নাপা এক্সটেন্ড চাওয়া হলে বিক্রেতাদের সোজা জবাব নেই। এর পরিবর্তে তারা গ্রাহককে অন্য কোম্পানির প্রোডাক্ট বুঝিয়ে দিতে দেখা যায়। কিন্তু বর্তমান সময়ের জ্বর শরীর ব্যাথার প্রতিষেধক হিসেবে মানুষের কাছে নাপা এক্সটেন্ড এর চাহিদা ও ব্যবহার বাড়ায় মানুষ অন্য কিছু নিতে তেমন আগ্রহী নয়।সরেজমিনে নগরীর আম্বরখানা ও চৌহাট্টায় একাধিব বড় ফার্মেসিতে দেখা যায়, নাপা এক্সটেন্ড চাইতে গেলে বিক্রোতারা নাই বলে ফিরিয়ে দেন। অবশেষে একটি ফার্মেসিতে গিয়ে চাইলে তাও নাই বলে দায় সারেন। কিন্ত তখনই ঐ ফার্মেসির ব্যবস্থাপনার সাথে জড়িত একজন লোক ভিতরের রুম থেকে বেরিয়ে এসে সেই বিক্রয়কর্মীকে ধমক দিয়ে বলেন গতকাল না তিন বক্স এক্সটেন্ড রাখলাম, মানুষকে ফিরিয়ে দিচ্ছ কেন? অবশেষে সেই ব্যক্তির প্রচেষ্ঠায় এক পাতা ‘নাপা এক্সটেন্ড’ পাওয়ার সৌভাগ্য হয় একজন গ্রাহকের।

নাপা এক্সটেন্ড এর উৎপাদনকারী কোম্পানী বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এর সিলেট অফিস এর কর্মকর্তা আমিনুর রহমান বলেন, নাপা এক্সটেন্ড এর উৎপাদন বা বাজারে সরবরাহের কোন সংকট নেই। মাঝে মধ্যে ফার্মেসি গুলোতে সাপ্লাই দিতে দুই একদিন দেরি হয় তবে এটাকে কেন্দ্র করে সংকট তৈরী উচিত নয় বলে জানান তিনি। তিনি বলেন কোম্পানির কোন সংকট নেই এটি কোন কোন ঔষধ ব্যবসায়ীরা করতে পারেন।

 

সিলেট ঔষধ ব্যবসায়ী সমিতির সভাপতি মঈনুল হক চৌধুরী বলেন, আমরা যতটুকু জানি কোম্পানির কোন সংকট নেই। এটি কোন অসাধু চক্র এই সংকট তৈরি করে ফায়দা রুটতে চাইছে। বিষয়টি ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে খতিয়ে দেখা হবে এরকম কাউকে পেলে ব্যবস্থা নেওয়া হবে।

 

রিপোর্টঃ পলাশ দেবনাথ দৈনিক এটিএম নিউজ সিলেট।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost