বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ার সুরাজপুর-মানিকপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ  ব্রেকিং নিউজ বাংলাদেশে করোনা আপডেট আজ বুধবার,  আজকে সুরাজপুর মানিকপুর ইউনিয়নে একটি করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উখিয়া উপজেলা যুবলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে মাদকাসক্ত মুজিব, ইয়াবা কারবারীদের নিয়ন্ত্রণ করে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃৃত্যু: সনাক্ত ৭৪৫ জন। জয়পুরহাটে সন্তানের খাবারের জন্য মা সন্তানকে দত্তক দিতে চায় চিত্র নায়িকা পরি মনির বাসায় RAB এর অভিযান। পরিবেশের বিপর্যয়: ৮ বছরের বাগান, ১০ লাখ লেবুসহ ৫ হাজার গাছ কেটে দিল বন বিভাগ ! দোয়ারাবাজারে পুলিশের অভিযানে চুরি হওয়া মহিষ বিক্রির টাকাসহ আটক ৩ ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউন বৃদ্ধি

সিলেটে গ্রেপ্তার আতঙ্কে মানবপাচারকারীরা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ৪.২৯ পিএম
  • ৪৬ বার পঠিত

সিলেটে গ্রেপ্তার আতঙ্কে মানবপাচারকারীরা

 

সিলেটে একদিনে পৃথক পৃথক অভিযানে দুই মানবপাচারকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯। গত শুক্রবার সকাল ১০টায় গোলাপগঞ্জ থেকে বাবুল আহমদ ও রাত ১১টায় শাহপরাণ থানার খরাদিপাড়া এলাকা থেকে মো. আশরাফ মিয়াকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃত দুজনই মানবপাচারকারী তালিকাভুক্ত ও তাদের বিরুদ্ধে থানায় মামলাও রয়েছে। এরপর থেকেই সিলেটে মানবপাচারকারীদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক দেখা দিয়েছে।

 

গত শুক্রবার (২৭ নভেম্বর) সকাল ১০টায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল মেজর শওকাতুল মোনায়েম এর নেতৃতে গোলাপগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করে বাবুল আহমদকে গ্রেপ্তার করেন। তিনি গোলাপগঞ্জের মহেষপুর গ্রামের মৃত ইজ্জত আলীর পুত্র। গ্রেপ্তারকৃত বাবুল এসএমপির এয়ারপোর্ট থানার মামলা নং-১৪/৩৯, তারিখ-১৩/০২/২০২০ ধারাঃ- ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ ও দমন আইন এর ৬/৭/৮ ধারার এজাহারনামীয় পলাতক আসামী। গ্রেপ্তারের পর বাবুল আহমদকে অর্গনাইস ক্রাইম (টিএইচবি) সিআইডি, ঢাকায় হস্তান্তর করা হয়।

 

ওই দিন রাত ১১টার দিকে সিলেটের শাহপরাণ থানাধীন খরাদিপাড়া থেকে মানবপাচারকারী মো. আশরাফ মিয়াকে গ্রেপ্তারকে করেছে র‌্যাব-৯। খরাদিপাড়া আনন্দ-৬ নং বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আশরাফ মিয়া উরফে বেনু বিশ্বনাথ উপজেলার হাজারীগাঁও গ্রামের মো. এরশাদ আলীর পুত্র। তার বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় মামলা নং- নং-২০/৪৩, তারিখ-১৪/০২/২০১৯। পরে তাকে শাহপরাণ থানায় হস্তান্তর করা হয়েছে।

 

একই দিনে দুই মানবপাচারকারী গ্রেপ্তার হওয়ায় মানবপাচারকারীদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

 

গোয়েন্দা সংস্থার মানবপাচারকারীদের তালিকায় সিলেটের শীর্ষ ৮ জনের নাম আছে। তারা হলেন- সিলেটের গোলাপগঞ্জের এনাম আহমদে (নিউ ইয়াহিয়া ওভারসিজের মালিক), আম্বরখানার নজির আহমেদ (মেট্রো এয়ার ইন্টারন্যাশনালের মালিক), মাহমুদুর রহমান চৌধুরী শিপু (আল রাফা ইন্টারন্যাশনালের মালিক), জিন্দাবাজারের তাজ ট্রাভেল অ্যান্ড ট্যুরের মালিক হাসান আহমদ, দেলোয়ার হোসেন খান ও হাসান আব্দুল গণি, বিশ্বনাথের কাকলিপাড়ার রফিকুল ইসলাম এবং গোলাপগঞ্জের শরীফগঞ্জ ইউনিয়নের জায়েদ আহমদ। এছাড়াও বাকী মানবপাচারকারীদের তালিকা তৈরী হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।

 

র‌্যাব জানায়, মানবপাচারকারীদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

 

রিপোর্টঃ পলাশ দেবনাথ দৈনিক এটিএম নিউজ সিলেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost