মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :

সিলেটে আইডিইবি’র সুবর্ণ জয়ন্তী উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত”

  • আপডেট টাইম : রবিবার, ৮ নভেম্বর, ২০২০, ৭.০৯ পিএম
  • ৭৫ বার পঠিত

“সিলেটে আইডিইবি’র সুবর্ণ জয়ন্তী উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত”

 

গণ প্রকৌশল দিবস-২০২০ ও আইডিইবি’র ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) সিলেট জেলা শাখার উদ্যোগে র‌্যালি বের হয়েছে।

 

রবিবার সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

 

র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় শহীদ মিনার প্রাঙ্গণ এসে শেষ হয়।

 

সমৃদ্ধ বাংলাদেশের রূপকল্প এগিয়ে নিতে সম্ভাবনাময় সমুদ্র অর্থনীতির সম্ভাবনার যথাযথ ব্যবহার নিশ্চিতকল্পে এবারের দিবসের প্রতিপাদ্য “নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি” এই শ্লোগান সামনে রেখে অনুষ্ঠিত হয় প্রকৌশলী সমাবেশ।

 

এর আগে বেলুন উড়িয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মানব সম্পদ উন্নয়নে মানসম্মত কারিগরি শিক্ষার প্রসার, পানি সম্পদের সুষ্ঠু ব্যবহার, টেকসই যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, পরিকল্পিত নগরায়ন ও কৃষি জমি রক্ষা, প্রযুক্তি ভাবনাযুক্ত রাজনীতির প্রচলন, জাতীয় উন্নয়ন পরিকল্পনায় গোজামিল ও অপচয় রোধে আইডিইবি’র আহবান জাতিকে সঠিক নির্দেশনা দিয়েছে। যার সুফল দেশ ও জাতি পাচ্ছে।

 

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) সিলেট জেলা শাখার সভাপতি মোঃ নজরুল হোসেন এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ খালেদুর রহমান এর পরিচালনায় র‌্যালি পরবর্তী প্রকৌশল সমাবেশে বক্তব্য রাখেন আইডিইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি মাহমুদুর রশীদ মসরুর, সিলেট জেলার সহ সভাপতি মোঃ আব্দুর রহিম, সাধারণ সম্পাদক রফিক উদ্দীন আহমেদ, বিউবো ডিপ্রকৌস এর সভাপতি মোঃ নূরুল হুদা চৌধুরী, সিলেট জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক হাসানুজ্জামান চৌধুরী, জনসংযোগ ও প্রচার সম্পাদক মঈনুল ইসলাম চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক উজ্জ্বল কুমার দে, কাউন্সিলর মাহবুবুর রহমান জাকারিয়া প্রমুখ।

 

র‌্যালি ও সমাবেশে বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট, সিলেট টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজ (টিএসসি) শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

রিপোর্টঃ পলাশ দেবনাথ দৈনিক এটিএম নিউজ সিলেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News