রবিবার, ২২ মে ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈদে আসছে জাহিদ এবং করিমের “ছিনতাই গরিতাম” কক্সবাজারে আলোচিত মোরশেদ হত্যার সাথে জড়িত ৫ আসামি চট্টগ্রাম থেকে গ্রেপ্তার এক রাজা এবং তিন মন্ত্রীর গল্প —— কক্সবাজারে ইয়াবাসহ সাবেক ফুটবলার ও জেলা ফুটবল এসোসিয়েশনের প্রশিক্ষক হিসেবে দায়িত্বরত খালেদ মোশারফ সহ দুই জন আটক। রাংগামাটি সদর তবলছড়ির খানবাড়ি সংলগ্ন এলাকায় ভয়াবহ অগ্নিকান্ড। সাতক্ষীরা সীমান্ত থেকে ২৪৯ গ্রাম ওজনের ০২টি স্বর্ণের বারসহ ০১ জন পাচারকারী আটক কুষ্টিয়ায় লালন স্মরণোৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন ট্রাস্টি চেয়ারম্যান জাফর, সভাপতি সোহেল, বিএমএসএফের ১৩১ সদস্যের কমিটি গঠিত প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ৮টা থেকে ৯টা বাজলেই কামরাঙ্গীরচরের রাস্তায়, অলি গলিতে ধুলির ঝড়

সিলেটের তিন পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০, ৩.১৭ পিএম
  • ১৫৫ বার পঠিত

সিলেটের তিন পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

 

প্রথম ধাপে সিলেট বিভাগের ৩টি পৌরসভাসহ সারাদেশে ২৪টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ (২৮ ডিসেম্বর) সোমবার। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

 

জানা যায় পুরো বিভাগের মধ্যে প্রথম ধাপে আজ সকাল থেকে মৌলভীবাজারের বড়লেখা, সুনামগঞ্জের দিরাই ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ভোটগ্রহণ চলছে।

 

 

 

মৌলভীবাজারের বড়লেখা পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। এজন্য সাধারণ ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। নির্বাচন উপলক্ষে গতকাল সবধরনের প্রস্তুতি শেষ করে প্রশাসন। পৌর এলাকার ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনি সরঞ্জাম পৌঁছানোর পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়।

 

বড়লেখা পৌর নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল ইমাম মো.কামরান চৌধুরী (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী আনোয়ারুল ইসলাম (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী সাইদুল ইসলাম (মোবাইল ফোন)।

 

জানা যায়, প্রথম ধাপে ২৮ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বড়লেখা পৌরসভার ১০টি কেন্দ্রে ৪৩টি ভোট কক্ষে (বুথের) ভোট গ্রহণ হচ্ছে। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। পৌরসভার নয়টি ওয়ার্ডে মোট ভোটার ১৫ হাজার ৪৪৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫২৩ জন ও মহিলা ভোটার ৭ হাজার ৯২০ জন।

 

 

 

সুনামগঞ্জের দিরাই পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে মোট ৬১ প্রার্থী লড়ছেন। মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী বিশ্বজিৎ রায় বিশ্ব (নৌকা), বিএনপির প্রার্থী এডভোকেট ইকবাল হোসেন (ধানের শীষ), বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশাররফ মিয়া (জগ), জমিয়তের প্রার্থী মাওলানা লোকমান আহমদ (খেজুর গাছ), জাতীয় পার্টির প্রার্থী অনন্ত মল্লিক (লাঙ্গল), বিএনপির বিদ্রোহী প্রার্থী এম. আব্দুল কাইয়ূম (চামচ), স্বতন্ত্র প্রার্থী সফিকুল ইসলাম সফিক (হেলমেট) ও স্বতন্ত্র প্রার্থী রশিদ মিয়া (মোবাইল ফোন) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দিরাই পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ৪০ প্রার্থী। ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

দিরাই পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৩৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৫৫২ জন ও ১০ হাজার ৮২৭ জন হলেন মহিলা ভোটার। মোট ভোট কেন্দ্র ১২টি। মোট ভোট কক্ষ ৬২টি।

 

 

 

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় ৬ মেয়র প্রার্থীসহ লড়ছেন ৫৫ প্রার্থী। মেয়র প্রার্থীদের মধ্যে কেবল আওয়ামী লীগেরই ৪ বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

 

 

 

মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মাসুদ উজ্জামান মাসুক (নৌকা), বিএনপির প্রার্থী এম. এফ. আহমেদ আলী (ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহীদের মধ্যে বর্তমান মেয়র ছালেক মিয়া (নারকেল গাছ), ফজল উদ্দিন তালুকদার(চামচ), আবুল কাশেম শিবলু (জগ) ও ইমদাদুল ইসলাম শিতল (মোবাইল ফোন), প্রতীকে লড়ছেন। ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৫ জন ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ১৪ জন নারী প্রার্থী।

 

শায়েস্তাগঞ্জ পৌরসভার মোট ভোটার ১৭ হাজার ৯৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৮৩৫ জন ও ৯ হাজার ১২৬ জন হলেন মহিলা ভোটার। মোট ভোট কেন্দ্র ৯টি ও ভোট কক্ষ ৪৬টি। শায়েস্তাগঞ্জ পৌরসভার সবকটি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে আইনশৃংখলা বাহিনী সূত্র জানিয়েছে।

 

উল্লেখ্য-গত ২২ নভেম্বর প্রথম ধাপে ২৫ পৌরসভার তফসিল ঘোষণা করে ইসি। কিন্তু গাজীপুরের শ্রীপুর পৌরসভার একজন প্রার্থী মৃত্যুবরণ করায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

 

দেশে মোট পৌরসভা রয়েছে ৩২৯টি। প্রথম ধাপে ২৪টিতে আজ, দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় এবং তৃতীয় ধাপে ৬৪ পৌরসভায় ভোট হবে ৩০ জানুয়ারি।

 

রিপোর্ট :পলাশ দেবনাথ এটিএম নিউজ টিভি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News