সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:৩২ অপরাহ্ন
শিরোনাম :

সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম স্মরণে দোয়া মহফিল ও শোক সভা অনুষ্ঠিত”

  • আপডেট টাইম : বুধবার, ৭ অক্টোবর, ২০২০, ৫.৫৫ পিএম
  • ১০৬ বার পঠিত

সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম স্মরণে দোয়া মহফিল ও শোক সভা অনুষ্ঠিত”

রিপোর্টঃ জামশেদ : দৈনিক এটিএম নিউজ!

 

বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তা, সুপ্রীম কোর্ট বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক , সিনিয়র আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম স্মরণে চট্টগ্রাম মহানগর সরকারী আইন কর্মকর্তাগণের উদ্যোগে আজ ৭ আক্টবর ২০২০ খ্রীস্টাব্দ, বুধবার দুপুর ১২ টায়, চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে দোয়া মহফিল ও শোক সভা অনুষ্টিত হয়।
মহানগর পাবলিক প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ ফখরুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস এম ফারুক এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোক্তার আহম্মদ, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মহানগর সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক


অ্যাডভোকেট এ এইচ এম জিয়া উদ্দিন। উপস্হিত আইন কর্মকর্তার মধ্য থেকে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু আওয়ামী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল পি.পি. অ্যাডভোকেট মিজবাহ উদ্দিন চৌধুরী,অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবু নোমান চৌধুরী, সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রমুখ। দোয়া মাহফিল পরিচালনা করেন কোর্টস্হ আইনজীবী এনেক্স -১ এর মসজিদের খতিব….। সভার শুরুতে মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় চট্টগ্রাম মহানগর আদালত সমুহের দায়িত্ব প্রাপ্ত সকল সরকারি আইন কর্মকর্তাবৃন্দ উপস্হিত ছিলেন।
বক্তরা বলেন- অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সততা ও নিষ্টার সহিত দায়িত্ব পালনে ছিলেন অবিচল। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মামলা পরিচালনা সহ সাংবিধানিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে তাঁর অবদান অনস্বীকার্য। তাঁর দক্ষতা ও বিচক্ষণ গুণে চাঞ্চল্যকর ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মামলার মধ্যে বঙ্গবন্ধু হত্যা মমামলা,বিডিআর হত্যা মামলা, মানবতার বিরুদ্ধে অপরাধ এর মামলা এবং ২১ আগষ্ট গ্রেনেড মামলাসহ অসংখ্য মামলা নিষ্পত্তিতে রাষ্ট্রের স্বার্থে অটল ছিলেন।
সভাপতির বক্তব্যে – বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ ফখরুদ্দিন চৌধুরী বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এর মৃত্যুতে আমরা আইনজীবী সমাজে একজন প্রজ্ঞাবান, আর্দশিক আইনজ্ঞকে হারিয়েছি।তাঁর শূন্যতা আইন অঙ্গনে পূরণ হবার নয়।
ছবির ক্যাপশান- সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম স্মরণে আয়োজিত শোক সভায়
বক্তব্য প্রদান কালে সভাপতি ও অতিথিবৃন্দের এবং উপস্হিত আইন কর্মকর্তা বৃন্দের ছবি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News