মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :

সকল সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী দেশবাসীর পাশে আছেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ২৮ জুন, ২০২০, ৬.১৫ পিএম
  • ১৪৭ বার পঠিত

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, এদেশের সকল সমস্যা সমাধানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর পাশে রয়েছেন। মহামারী করোনা, ঘূর্ণিঝড় বুলবুল ও আম্পানসহ সকল দুর্যোগময় মুহুর্তে তিনি সহায়তা দিয়ে প্রমাণ করেছেন যে তার কোন বিকল্প নাই।

মন্ত্রী আজ তার নির্বাচনী এলাকার নাজিরপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত ১৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে ঢেউটিন ও টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে ১৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে ২০০ বান্ডিল ঢেউটিন ও ৬ লাখ টাকা বিতরণ করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে মন্ত্রী অনলাইনে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং টিন বিতরণের উদ্বোধন ঘোষণা করেন। অনান্যের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুর রহমান ও উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার বক্তব্য রাখেন।

মন্ত্রী বলেন, ১৯৯১ সালের ২৯ এপ্রিল ঘুর্ণিঝড়ে ১ লাখ ৩৯ হাজার মানুষ প্রাণ হারালেও সে সময়ের বিএনপি সরকার উপকূলীয় অঞ্চলের মানুষদের প্রাণ বাঁচানোর জন্য পূর্ববর্তী কোন ব্যবস্থা গ্রহণ করেনি এবং দূর্যোগ পরবর্তী সময়ও তাদেরকে প্রয়োজন অনুযায়ী ত্রাণ ও গৃহ নির্মাণ সামগ্রী না দিয়ে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশে করোনা সংক্রমণ শুরু হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেড় কোটিরও অধিক পরিবারের ৬ কোটি মানুষকে দীর্ঘ সময়ে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে এবং এখনও তা চলমান আছে। এছাড়া শিশুদের জন্য পর্যাপ্ত পরিমাণ শিশু খাদ্যেরও ব্যবস্থা করেছে বর্তমান সরকার।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন আর তারই কন্যা আজ ক্ষুধা, দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে নিরলস পরিশ্রম চালিয়ে যাচ্ছেন। ২০০৮ সালে জননেত্রী শেখ হাসিনা তার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলেছিলেন, আজ তার সে স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। আজ আমরা ক্ষুধা মুক্ত-দারিদ্র মুক্ত, বিজ্ঞান মনষ্ক, অসাম্প্রদায়িক, কু-সংস্কারমুক্ত আধুনিক জ্ঞান বিজ্ঞানে সমৃদ্ধ একটি জাতিতে পরিণত হবার দ্বারপ্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পৌঁছে গেছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News