বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ার সুরাজপুর-মানিকপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ  ব্রেকিং নিউজ বাংলাদেশে করোনা আপডেট আজ বুধবার,  আজকে সুরাজপুর মানিকপুর ইউনিয়নে একটি করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উখিয়া উপজেলা যুবলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে মাদকাসক্ত মুজিব, ইয়াবা কারবারীদের নিয়ন্ত্রণ করে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃৃত্যু: সনাক্ত ৭৪৫ জন। জয়পুরহাটে সন্তানের খাবারের জন্য মা সন্তানকে দত্তক দিতে চায় চিত্র নায়িকা পরি মনির বাসায় RAB এর অভিযান। পরিবেশের বিপর্যয়: ৮ বছরের বাগান, ১০ লাখ লেবুসহ ৫ হাজার গাছ কেটে দিল বন বিভাগ ! দোয়ারাবাজারে পুলিশের অভিযানে চুরি হওয়া মহিষ বিক্রির টাকাসহ আটক ৩ ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউন বৃদ্ধি

লক ডাউন এলাকায় সিএমপির ৯ নির্দেশনা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০, ১১.৪৯ পিএম
  • ৭৯ বার পঠিত

জামাল হোসাইন, বিশেষ সংবাদ দাতা, চট্রগ্রাম:

করোনা ভাইরাস বিস্তার রোধে আজ রাত ১২:০০ থেকে ১০ নং ওয়ার্ড এলাকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন ঘোষিত ২১ দিনের জন্য লক ডাউন শুরু হবে। জনগনকে নিম্নোক্ত নির্দেশনা গুলো মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছে সিএমপি।

লক ডাউন এলাকা: একে খান মোড় হতে উত্তরে লতিফপুর পর্যন্ত ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পার্শ্ব এবং পূর্বে ঢাকা চট্টগ্রাম রেল লাইন পর্যন্ত এলাকা সমূহ সম্পূর্ন ১০ নং ওয়ার্ড।
নির্দেশনা বলী:
১. জরুরী প্রয়োজন ব্যতিত উক্ত সময়ে ২৪ ঘন্টার জন্য নাগরিক গণ নিজ নিজ বাসায় অবস্থান করবেন। জরুরী সার্ভিস যেমন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, চিকিৎসা সংক্রান্ত ব্যক্তি বর্গ, সংবাদ কর্মী, বিদ্যুৎ, ওয়াসা, গ্যাস সংশ্লিষ্ট লোকজন আওতার বাইরে থাকবেন।
২. চিহ্নিত এলাকার মধ্যস্থিত সমস্ত দোকান পাট, কল কারখানা, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস এমনকি ঔষধ দোকান ও বন্ধ থাকবে।
৩. মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে ইমাম, মুয়াজ্জিন ও খাদেম নামাজ আদায় করতে পারবেন।
৪. এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির সহজ লভ্যতার জন্য সিটি কর্পোরেশনের মনোনীত ভ্রাম্যমান ভ্যান চালক গন দ্রব্যাদি নিয়ে অবস্থান করবেন।
৫. এলাকায় সার্বক্ষণিক নির্ধারিত স্বেচ্ছাসেবকগন উপস্থিত থেকে নাগরিকদের বিভিন্ন বিষয়ে সহায়তা করবেন।
৬. যাত্রীবাহী কোন যানবাহন লকডাউন এলাকায় যাত্রী উঠানামা করতে পারবেন না এবং কোন যানবাহনও লকডাউন এলাকায় প্রবেশ বা বাহির হতে পারবে না। পন্যবাহী গাড়ি রাত ১২:০০ থেকে সকাল ০৬:০০ পর্যন্ত মহাসড়কে পন্য উঠানামা করতে পারবেন।
৭. সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত দুইটি এম্বুলেন্স সার্বক্ষণিক লকডাউন এলাকায় মোতায়েন থেকে নাগরিকদের সেবা প্রদান করবেন।
৮. যেকোন প্রয়োজনে নাগরিকগন সিটি কর্পোরেশন কর্তৃক স্থাপিত নিয়ন্ত্রন কক্ষের নিম্নোক্ত নাম্বারে ফোন করে সহায়তা নিতে পারবেন: ০৩১-৪৩১৫১৩৬৮
০৩১-৪৩১৫১৩৬৯
০৩১-৪৩১৫১৩৭০
০৩১-৪৩১৫১৩৭১
০৩১-৪৩১৫১৩৭২
০১৮১৯-০৫৬৮৪৪
০১৮১১-৮৮৭০৮৪
৯. লকডাউন এলাকায় অবস্থিত সকল সরকারী, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারীগন সাধারণ ছুটির আওতায় থাকবেন।

সর্বোপরি যে কোন সহযোগিতার জন্য আপনাদের বন্ধু চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আকবর শাহ থানার সদস্যরা তো আপনার পাশেই রয়েছে। সবার সুস্থ ও নিরাপদ জীবন কামনা করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost