শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :

রিসিভিং কান্ট্রি যদি খোলা থাকে তাহলে আন্তর্জাতিক ফ্লাইট খোলা রাখা উচিতঃ- এম এ রশিদ শাহ সম্রাট সাবেক মহাসচিব হাব

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ১২.৫২ পিএম
  • ১১৫ বার পঠিত

রিসিভিং কান্ট্রি যদি খোলা থাকে তাহলে আন্তর্জাতিক ফ্লাইট খোলা রাখা উচিতঃ- এম এ রশিদ শাহ সম্রাট সাবেক মহাসচিব হাব এবং পরিচালক ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ।

এই ভাবে যদি ফ্লাইট বন্ধ থাকে আর তাহলে আমাদের ট্রাভেল ইন্ডাস্ট্রির অনেক বড় ক্ষতি হয়ে যাবে । যেখানে ব্যাংক, আরএমজি, ব্যাংকের রেমিট্যান্স, ব্যাংকের ক্লিয়ারিং খোলা থাকবে। আমি যতটুকু জানি আজ (১২ এপ্রিল ২০২১ইং) বাংলাদেশ ব্যাংকের একটি মিটিং চলতেছে, বাংলাদেশ ব্যাংকের এক্সপোর্ট এর সকল এলসি খোলা থাকবে। শুধু লোকাল ট্রানজেকশন হবে কিনা এটা নিয়ে এখন এক সপ্তাহের জন্য তারা চালাবে কিনা এটা নিয়ে কাজ করতেছে । তবে আমরা মনে করি যে, আমাদের জনশক্তি খাতটা হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ খাত । এই খাতে আমাদের গত দেড় বছরে প্রায় দশ লক্ষ লোক ভিসা বঞ্চিত হয়েছে, আটকে পড়েছে, যেতে পারে নাই এবং ভিসার মেয়াদ বৃদ্ধি হয় নি । তবে এখন যদি আন্তর্জাতিক ফ্লাইট এভাবে বন্ধ হয়ে যায় তবে দেশের অর্থনীতি মারাত্মক ক্ষতির সম্মূখীন হবে । অনেক যাত্রী চার-পাচ গুণ দাম দিয়ে টিকেট কেটেছে এবং অনেকে ঢাকা শহরে এসে আত্বীয় স্বজনের বাসায় উঠেছে । কেউ কেউ কোভিড টেস্ট করে বসে আছে । এখন যদি কোভিড টেস্ট করে যেতে না পারে তবে ভয়াবহ পরিস্থিতি হবে । যে সব দেশগুলো আন্তর্জাতিক ফ্লাইট রিসিভ করবে অন্তত পক্ষে সেসব দেশে আমাদের ফ্লাইট চালু রাখা উচিত বলে আমরা ট্রাভেল এজেন্সি ব্যবসায়ীরা মনে করি ।

 

এখন পর্যন্ত অনেক যাত্রীর ভিসা স্ট্যাম্পিং করে যেতে পারে নাই ভিসার মেয়াদ শেষ হয়েছে এর সংখ্যা ও কম নয় প্রায় এক লক্ষর কাছাকাছি হবে । আটাব এর সভাপতির সাথে আমার কথা হয়েছে উনিও বলছে যে, তারা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, বিমান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়কে যথাযোগ্য চিঠি দিবে এবং তারা আগামীকাল ঢাকা রিপোর্টাস ইউনিটিতে সাগর রুনি হল এ এক প্রেস কনফারেন্স করবে । যাত্রীরা অনেকে অনেক বেশি দাম দিয়ে টিকেট কিনেছে যদি যেতে না পারে তাহলে দেশের অর্থনৈতিক ভয়াবহতা সৃষ্টি হবে । তাই আমাদের এখনি উচিত মাননীয় প্রধান মন্ত্রী বরাবর যোগাযোগ করে ফ্লাইট চালু রাখার ব্যবস্থা গ্রহন করা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News