রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :

রায়হানের মৃত্যু : রিটে পক্ষভুক্ত হতে আবেদন করলেন মা”

  • আপডেট টাইম : সোমবার, ২ নভেম্বর, ২০২০, ২.৩৮ পিএম
  • ৮৯ বার পঠিত

“রায়হানের মৃত্যু : রিটে পক্ষভুক্ত হতে আবেদন করলেন মা”

 

সিলেট মহানগরের বন্দর বাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান আহমেদের (৩৫) মৃত্যুর ঘটনার বিচারিক তদন্ত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। দায়ের করা ওই রিট আবেদনে পক্ষভুক্ত হওয়ার সুযোগ চেয়ে হাইকোর্টে আবেদন জমা দিয়েছেন রায়হান উদ্দিনের মা সালমা বেগম।

 

রোববার (১ নভেম্বর) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়। আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মো. আব্দুল কাইয়ূম।

 

 

 

রিটে তার মাকে পক্ষভুক্ত করা হবে কি না- এ বিষয়ে চলতি সপ্তাহে হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হতে পারে বলে জানান ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ।

 

আইনজীবী ফয়েজ উদ্দিন আহমদ বলেন, আজ রোববার রায়হানের মা সালমা বেগম আমাদের রিটে পক্ষভুক্তি চেয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছেন। সোমবার (২ নভেম্বর) বা চলতি সপ্তাহের যেকোনো দিন এ বিষয়ে শুনানি হতে পারে।

 

গত ১১ অক্টোবর ভোরে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিন (৩৩) নামে এক যুবক নিহত হওয়ার অভিযোগ তুলেন তার স্বজনরা। নিহত ওই যুবক সিলেটের আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে।

 

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। তবে নিহতের পরিবারের সদস্যদের অভিযোগ, পুলিশ ধরে নিয়ে নির্যাতন করে রায়হানকে হত্যা করেছে।

 

পরে এ ঘটনায় দেশের বিভিন্ন জাতীয় দৈনিক সংবাদ প্রকাশ হয়। পরে প্রকাশিত সংবাদ সংযুক্ত করে হাইকোর্টে এ রিট দায়ের করা হয়। রিটে রায়হানের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত এবং অভিযুক্ত এসআই আকবরকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশনা চাওয়া হয়।

 

রিটে স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), সিলেটের পুলিশ কমিশনার, ডেপুটি কমিশনার (ডিসি) ও পুলিশ সুপারসহ (এসপি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

 

এদিকে এ ঘটনায় ১১ অক্টোবর দিবাগত রাতে নিহত রায়হানের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাত কয়েকজন আসামি করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন। মামলাটি বর্তমানে তদন্ত করছে পিবিআই। চাঞ্চল্যকর এ মামলায় তিন পুলিশসহ চারজনকে গ্রেপ্তার দেখিয়েছে পিবিআই।

 

রিপোর্টঃ পলাশ দেবনাথ দৈনিক এটিএম নিউজ সিলেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News