রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :

যুবদের স্বপ্নের ঠিকানা চকরিয়া যুব পরিষদ শ্রেষ্ঠ যুব সংগঠন পুরষ্কারে ভূষিত

  • আপডেট টাইম : রবিবার, ১ নভেম্বর, ২০২০, ৫.২১ পিএম
  • ১৩৩ বার পঠিত

যুবদের স্বপ্নের ঠিকানা চকরিয়া যুব পরিষদ শ্রেষ্ঠ যুব সংগঠন পুরষ্কারে ভূষিত ;

 

রিপোর্টঃ সাইফুল মোস্তফা, দৈনিক এটিএম নিউজ চকরিয়া:

কক্সবাজার জেলার প্রবেশদ্বার চকরিয়া উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে আজ ১নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদের মোহনা মিলনায়তনে এক আলোচনা সভা, প্রশিক্ষণ সনদ, যুব ঋণের চেক বিতরণ ও প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করা হয়।

 

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেনের সভাপতিত্বে ও চকরিয়া পৌর যুব পরিষদের সভাপতি সাকিবুর রহমান কলিমের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারি যুব উন্নয়ন অফিসার মমতাজুল হক। অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু ও নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী।

 

আলোচনা সভায় বক্তব্য রাখেন নারী নেত্রী সজরুন্নাহার বুলু, ফিরোজা বেগম, চকরিয়া উপজেলা যুবলীগ নেতা আজিজুল হক, আব্দুল্লাহ আল ফারুক লোটাস, চকরিয়া যুব পরিষদ সাধারণ সম্পাদক মো. আতাউল গণি পারভেজসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকতা, চকরিয়া যুব পরিষদসহ সকল যুব সংগঠন ও নারী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

 

 

পরে অতিথিবৃন্দ দক্ষতা উন্নয়ন,আত্ম-কর্মসংস্থান সৃষ্টি, যুব নেতৃত্বের বিকাশ ও স্বেচ্ছাসেবামূলক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য চকরিয়া উপজেলা শ্রেষ্ঠ যুব সংগঠনের স্বীকৃতিস্বরূপ চকরিয়া যুব পরিষদকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। তাছাড়া বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধিদের হাতে ঋণের চেক ও প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

 

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক দেশাত্ববোধক গান পরিবেশন করেন মোহনা শিল্পী গোষ্ঠী ও প্রচেষ্টা যুব সংঘের শিল্পীরা।

 

এদিকে চকরিয়া যুব পরিষদের সভাপতি তানজিনুল ইসলাম বলেন, ২০১৬ সাল থেকে হাটিহাটি পা পা করে চকরিয়া যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ট্রেডে ৮১৫ জন বেকার যুব ও যুব নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে অত্র সংগঠন। তার মধ্যে প্রায় ৫০ জন তরুণ-তরুণী মুরগির খামার, ১০ জন দুগ্ধখামার ও গবাদিপশু মোটাতাজাকরণ, ১২ জন যুবক কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে টাইপিং দোকান, ১০ জন সবজি চাষ ও ফলের বাগান এবং সেলাই প্রশিক্ষণ নিয়ে প্রায় ১০০ যুবক বিদেশে পাড়ি জমিয়েছে। শুধু তা নয়, এই সেলাই প্রশিক্ষণ গ্রহণ করে আজ আলোর পথে ফিরেছে স্বামী-সন্তান হারা নিঃস্ব অনেক নারী। প্রশিক্ষণ গ্রহণের পর যুব উন্নয়নের মাধ্যমে সহজ শর্তে যুব ঋণ গ্রহণ করে আজ নিশ্চিত ভবিষ্যৎ গুনছে অত্র উপজেলার শত শত বেকার যুবক। তিনি আরো বলেন, এই করেনাকালীণ সময়ে প্রায় ৫শ’ অসহায় মানুষকে ত্রাণ সামগ্রী সহায়তা, ১৫০ জন যুবককে বিশেষ ঈদ উপহার প্রদান, সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতা সৃষ্টিসহ করোনার দ্বিতীয় প্রকোপে ৫ হাজার মাস্ক বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে চকরিয়া যুব পরিষদ। তিনি যুব কল্যাণমূলক প্রতিটি কাজকে এগিয়ে নিতে যুব উন্নয়ন অধিদপ্তর ও পৌর কর্তৃপক্ষের পাশাপাশি উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News