রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :

মহেশখালী মাতারবাড়ী গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৪, আহত ৮

  • আপডেট টাইম : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১, ৬.২২ পিএম
  • ১৫৭ বার পঠিত

মহেশখালী মাতারবাড়ী গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৪, আহত ৮

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, দৈনিক এটিএম নিউজ কক্সবাজার জেলা প্রতিনিধিঃ

কক্সবাজার মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের নতুন বাজার মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত হয়েছেন চারজন। নিহতের নাম বলিরপাড়ার আজিজুর রহমানের ছেলে এরশাদুর রহমান(১০), দক্ষিণ মিয়াজীপাড়ার উলা মিয়ার ছেলে এহসান (১২) এবং বেলুন বিক্রতা জসিম (৩৮)।২২ জানুয়ারি (শুক্রবার) সকাল সাড়ে ১০টা ৩৭ মিনিটে মহেশখালী উপজেলার মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ৯/১০ জন। আহত এবং নিহতে সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান উপস্থিত জনসাধারণ।

 

স্থানীয় সাধারণ মানুষজন আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন। পরে ঘটনাস্থলে মহেশখালী থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা লাশ উদ্ধারের কাজ শুরু করে।

 

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহতরা হলেন-পশ্চিম সিকদার পাড়া বদনের ছেলে জয়নাল (১২), সিকদার পাড়ার জসিমের ছেলে শেকাব উদ্দীন (১৫), শাপলাপুর ষাইটমারার নুরুল হকের ছেলে আক্কাস (১৮) ও শাপলাপুর জেএমঘাটের কবির আহমদের ছেলে মোহাম্মদ নূরী (১৫), উপজেলার মাতারবাড়ী বলির পাড়া আজিজুল হকের ছেলে এরশাদ (১০), একই এলাকার রাজঘাটের কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম আব্দুল্লাহ (১২), কালারমারছড়া ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে মারুফ (১২), মাতারবাড়ী সিকদার পাড়া ফরিদুল আলম সাদেকুল ইসলাম রাহাত (১৩), একই এলাকার মগডেইলে আব্দুল মন্নান মো. নুরী (১৩), একই এলাকার সিকদার পাড়া আব্দুল মোনাফ তুহিন (১৪)।

 

উল্লেখ্য উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের আজিজিয়া মাদ্রাসায় চলছে দু’দিনব্যাপী বার্ষিক সভা।উক্ত সভায় মালামাল বিক্রির জন্য ভ্রাম্যমান অনেক খুচরা ব্যবসায়ীদের মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠে স্থান করে দেয়া হয়। এতে দূর-দূরান্ত থেকে আসা বেলুন বিক্রেতা সকালে বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এই ঘটনায় এক কিশোর ঘটনাস্থলে মারা যায়। তবে পরে জানা যায় আরও দু’জন মৃত্যু খবর।মৃত্যু সংখ্যা আরও বাড়তে পারে জানা যায়।গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অনেক শিশু যুবকের পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

 

জেলা পরিষদের সদস্য ও মাতার বাড়ী ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থী জনাব মাস্টার রুহুল আমিন বলেন, মহেশখালী উপজেলার মাতার বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত এবং আহতদের পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং একই সাথে আমি মাতার বাড়ীর সকল পর্যায়ের মানুষকে যে কোন বিস্ফোরক জাতীয় জিনিস ব্যবহারে সচেতন হওয়ার জন্য বিনয়ের সহিত অনুরোধ করছি,যাতে আর কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।

 

তাছাড়া ঘটনাস্থলে উপস্থিত হন এলাকার রাজনীতিবীদ মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিন, কাউছার সিকদার সহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News