রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :

মহেশখালীর কালারমারছড়া ইউপি চেয়ারম্যানের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ পালিত

  • আপডেট টাইম : সোমবার, ৮ মার্চ, ২০২১, ৯.৫৩ এএম
  • ১২৫ বার পঠিত

মহেশখালীর কালারমারছড়া ইউপি চেয়ারম্যানের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ পালিত

 

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, কক্সবাজার:: এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” জাতির জনক বঙ্গবান্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐতিহাসিক ভাষণের ‘৭ই মার্চ’ যথাযোগ্য মর্যাদায় কালারমারছড়া ইউনিয়ন পরিষদের তরুন চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ উদ্যোগে পালিত হয়েছে।

 

বঙ্গবন্ধু মানুষের মুক্তির আন্দোলনের পথে চিরপ্রেরণার প্রতীকে পরিণত হন । স্বাধীন বাংলাদেশে তিনিই হয়ে ওঠেন জাতীর জনক । সেদিন লাখ লাখ মুক্তিকামী মানুষের উপস্থিতিতে এই মহান নেতা ঘোষণা করেন, ‘রক্ত যখন দিয়েছি রক্ত আরো দেব, এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ । ৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধুর এই বলিষ্ঠ ঘোষণায় বাঙ্গালী জাতি পেয়ে যায় স্বাধীনতার দিকনির্দেশনা । এরপরই দেশের মুক্তিকামী মানুষ ঘরে ঘরে চূড়ান্ত লড়াইয়ের প্রস্তুতি নিতে শুরু করে । বঙ্গবন্ধু এমন একজন নেতা ছিলেন, তিনি অন্তরের গভীরে যা বিশ্বাস করতেন, বক্তৃতায় তাই ব্যক্ত করতেন । ফাঁসির মঞ্চে গিয়েও তিনি তা থেকে বিচ্যুত হননি । বঙ্গবন্ধুর ৭ মার্চের তাৎপর্য ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন কালারমারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও কালারমারছড়া ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ । কালারমারছড়া ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে সাধারণ খেটেখাওয়া মানুষদের কথা বিবেচনা করে ৭মার্চ সোমবার সন্ধ্যা ৬টার সময় কালারমারছড়া ইউনিয়ন পরিষদের হল রুমে ঐতিহাসিক বঙ্গবন্ধু ৭ মার্চ ভাষণের তাৎপর্য ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম । ছাত্রলীগ নেতা জিয়াবুল হক এর কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে আলোচনা সভায় সঞ্চালনা করেন কালারমারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল আলম টিপু । আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন , আওয়ামীলীগ নেতা রমিজ উদ্দিন , দীলিপ কুমার শীল , ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ ছৈয়দ , ৮নং আওয়ামীলীগের সভাপতি আব্দু শুক্কুর , কালারমারছড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি নুরুল আমিন বাচ্চু , কালারমারছড়া ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সেলিম উল্লাহ , কালারমারছড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ কাসেম , সাংগঠনিক সম্পাদক মোঃ জিসান উদ্দিন জিসান , ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক দরত উল্লাহ ও ইউপি সচিব নজরুল ইসলাম প্রমূখ । বঙ্গবন্ধুর ৭ মার্চের তাৎপর্য ও আলাচনা সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন , তরুণ আওয়ামীলীগ নেতা ও সমাজ সেবক আলাউদ্দিন , কালারমারছড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ , কালারমারছড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুস সালাম , ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মুনছুর আহমদ , মোঃ আরিফ , ২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মনির আহমদ , ছাত্রলীগ নেতা সিরাজ , ১নং ওয়ার্ড যুবলীগ নেতা নেজাম উদ্দিন সহ আওয়ামীলীগ ও কালারমারছড়া ইউনিয়নের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন । এর আগে দলীয় নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করেন কালারমারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ ।

 

সংক্ষিপ্ত বক্তব্যে বক্তরা আরো বলেন, ৭ মার্চ’ ‘বাঙালি জাতি’র দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন।  মুক্তিপ্রেমী লাখো লাখো জনতার সামনে ১৮ মিনিট ধরে দেয়া ভাষণে বঙ্গবন্ধু অসহযোগ আন্দোলনের ডাক দেন। সেই সাথে তিনি পাকিস্তানের শোষণকারী শাসকগোষ্ঠীর হাত থেকে দেশকে মুক্ত করতে জাতিকে স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন। বঙ্গবন্ধুর বজ্রকরতণ্ঠে ধ্বনিত হয় “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম”।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News