মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :

ভেড়ামারায় ৬টি বাড়ী আগুনে পুড়ে ভষ্মিভূত

  • আপডেট টাইম : শনিবার, ২৭ মার্চ, ২০২১, ২.৫৪ পিএম
  • ১৩৬ বার পঠিত

ভেড়ামারায় ৬টি বাড়ী আগুনে পুড়ে ভষ্মিভূত

 

কুষ্টিয়া জেলা প্রতিনিধি আরাফাত হোসেন

কুষ্টিয়া ভেড়ামারায় আজ সকাল সাড়ে ১০টার সময় ভেড়ামারা পৌরসভার ফারাকপুর গ্রামের ঝুড়ি পাড়ায় রান্নাঘরের আগুন থেকে সূত্রপাত হয়ে ৬টি বাড়ী আগুনে পুড়ে ভষ্মিভূত হয় যার আনুমানিক ক্ষয়ক্ষতি পরিমাণ অর্ধ কোটি টাকা।

স্বরজমিন ও এলাকা সূত্রে জানা গেছে, ভেড়ামারা পৌরসভার ফারাকপুর গ্রামের ঝূড়ি পাড়ার কোরবান সর্দার ও আমীর হোসেন আমীরের ৬টি বসত বাড়ী রান্নাঘর থেকে আগুন ধরে সমস্ত বাড়ি মুহুর্তেই পুড়ে ছাই। ৬টি বসতবাড়ীতে ঘরের মধ্যে থাকা সমস্ত আসবাব পত্র, খাদ্য সামগ্রী, কবুতর, মুরগী এবং নগদ ১০ হাজার টাকা পুড়ে যায়।

রাখে আল্লাহ মারে কে, সবকিছু যখন পুড়ে ছাই তখন কোরআন শরীফ অক্ষত অবস্থায় পাওয়া যায়।

ঘটনাস্থল পরিদর্শন করেন ভেড়ামারা উপজেলা নির্বাহি অফিসার সোহেল ভেড়ামারা পৌরসাভার মেয়র আনোয়ারুল কবির টুটুল, বাংলাদেশ আওয়ামীলীগ ভেড়ামারা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, ভেড়ামারা পৌরসভার প্যানেল মেয়র নাঈমুল হক ও আরো অনেকেই ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেন উপজেলার সুযোগ্য নির্বাহি অফিসার সোহেল মারুফ।

এছাড়াও ভেড়ামারা পৌরসভার মেয়র আনোয়ারুল কবীর টুটুল পুড়ে ছাই ৬টি পরিবারের ২০জন সদস্যদের মাঝে তাৎক্ষণিক ভাবে হাড়ি, পাতিল, খাদ্যসামগ্রীর ব্যবস্থা করেন।

এসময় ভেড়ামারা উপজেলা ফায়ার সার্ভিসের সাব-অফিসার মকলেছুর রহমান বলেন, আমরা ধারণা করছি রান্নার ঘরের আগুন থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিসের ২টি গাড়ীর টাংকির পানি ফুরিয়ে যাওয়ার পরে আশে পাশে পুকুরে কোন পানি না থাকায় দূর থেকে পানি আনায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশী হয়েছে।

ক্ষতিগ্রস্থ কোরবান আলী বলেন, আগুন যখন আমার বাড়ীতে লাগে তখন বাড়ীতে কেহই ছিল না। ফলে বাড়ী থেকে একটি সূতা পর্যন্ত বের করতে পারি নাই এমকি একবেলা খাওয়ার চাউল পর্যন্ত নেই সমস্ত পুড়ে ছাই হয়েগেছে। আমরা এখন খোলা আকাশের নিচে অবস্থান করছি। আমরা সরকার এবং বিত্তবানদের কাছে আকুল সহযোগীতা কামনা করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News