রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :

ব্যাবসায়ী আরকানের ব্যতিক্রমী উদ্যোগ ; টানা চল্লিশদিন নিয়মিত নামাজ আদায় করায় ৬ কিশোর পুরষ্কৃত;

  • আপডেট টাইম : শনিবার, ২০ মার্চ, ২০২১, ১১.০৮ পিএম
  • ১২১ বার পঠিত

ব্যাবসায়ী আরকানের ব্যতিক্রমী উদ্যোগ ; টানা চল্লিশদিন নিয়মিত নামাজ আদায় করায় ৬ কিশোর পুরষ্কৃত;

 

সাইফুল মোস্তফা, এটিএম নিউজ।

প্রত্নজনপথ বাদরখালী উইনিয়নের সর্ব পূর্বপ্রান্তে দক্ষিণ সাতডালিয়া পাড়া বায়তুল্লাহ জামে মসজিদ। এ এলাকার শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতেই একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন আমাদের কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বদরখালী বাজারের “আরাকান এন্টারপ্রাইজ” এর স্বত্বাধিকারী অত্র এলাকারই তরুন ব্যবসায়ী, “মোহাম্মদ আরকান।”

ঘোষণা দেন”টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করতে পালেই সকল কিশোরকে বাইসাইকেল পুরস্কৃত করা হবে”

তাঁর এ মহৎ উদ্যোগের অংশ হিসাবে গত ২৩ জানুয়ারী ২০২১ইং থেকে এই প্রতিযোগিতা শুরু করা হয়। যেখানে এলাকার ২৮ জন শিশু-কিশোর অংশ নেয়। এর মধ্যে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ৬ কিশোর।

আজ শনিবার বদরখালী ২নং ব্লক, ৭নং ওয়ার্ডের “দক্ষিণ সাতডালিয়া পাড়া বাইতুল্লাহ জামে মসজিদ” প্রাঙ্গণে সেই ৬ কিশোরকে অনুষ্ঠানিকভাবে বাই সাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়েছে।

 

তবে যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদেরকেও নৈরাশ করেননি উদ্যোক্তা। বাকি সেই ২২ শিশু-কিশোরদের মধ্যে ৪ জন কে একটি করে জায়নামাজ ও ১৮ জন কে আন্যান্য পুরষ্কার প্রদান করেছেন।

 

পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে এই সব শিশু কিশোরের হাতে পুরস্কার তুলে দেন “বদরখালী মাজহারুস সুন্নাহ ফাজিল ডিগ্রি মাদ্রাসার” সদ্য বিদায়ী অধ্যক্ষ জনাব আলহাজ্ব মৌলানা আবুল বশর সাহেব ও বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাবেক সফল চেয়ারম্যান জনাব আলহাজ্ব নুরে হোছাইন আরিফ সাহেব।

 

শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে এমন প্রতিযোগিতার আয়োজন যেন দেশের সব মসজিদেই হয় সে আশা ব্যক্ত করেছেন, বদরখালী বাজারের তরুন ব্যবসায়ী, অত্র আয়োজনের উদ্যোক্তা মোহাম্মদ আরকান।

 

🌱🌿💘❤🕋🌹

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News