সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম :

বিশ্বনাথে টাকা চাওয়ায় শ্রমিকদের নির্যাতন করলো ঠিকাদার

  • আপডেট টাইম : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০, ৩.৩১ পিএম
  • ৮১ বার পঠিত

বিশ্বনাথে টাকা চাওয়ায় শ্রমিকদের নির্যাতন করলো ঠিকাদার

 

সিলেটের বিশ্বনাথে কাজের খোরাকীর টাকা চাওয়ায় পুরুষ ও মহিলা শ্রমিকদের শারীরিক নির্যাতন করেছে ঠিকাদার। শুধু তাই নয়, রাতে শোয়ার ঘর থেকে বের করে দিয়েছে। প্রচন্ড শীত উপেক্ষা করে সারা রাত খোলা আকাশের নিচে কাটাতে হচ্ছে ওই শ্রমিকদের। এমন অভিযোগ এনে শনিবার দুপুরে থানার ওসির কাছে গিয়ে বিষয়টি বলেন বিশ্বনাথ- জগন্নাথপুর সড়ক সংস্কার কাজের ৫জন শ্রমকি। শুক্রবার দিবাগত রাতে বাগিচা বাজারে ওই ঘটনাটি ঘটে।

 

শ্রমিকদের সরদার টাকুরগাঁও জেলার বালিয়া ডাঙ্গি থানার বড়বাড়ি গ্রামের জিতেন চন্দ্র সরকার (৫৫) বলেন- প্রায় দুইমাস ধরে ২০জন শ্রমিক নিয়ে ওই সড়কে কাজ করে আসছেন। এতে ঠিকাদারের কাছে তাদের পাওনা প্রায় ২লাখ

টাকা হয়েছে। কিন্তু ঠিকাদার ঠিকমতো তাদের খোরাকীর টাকাও দিচ্ছেনা। গত ৩০ নভেম্বর তাদেরকে মাত্র ৫০হাজার টাকা দেয়া হয়। ওই টাকা পাওয়ার পর কয়েকজন শ্রমিক তাদের পাওনা রেখেই দেশের বাড়িতে চলে যায়। আর বাকি

টাকা না পাওয়ায় গত তিনদিন ধরে তারা কাজ বন্ধ করে রেখেছে। শুক্রবার রাতে ঠিকাদার সুহেল খান ও আব্দুল হালিম তাদের শোয়ার ঘরে গিয়ে পুরুষ ও মহিলা শ্রমিকদের নির্যাতন করে ঘর থেকে রাস্তায় বের করে দেয়। রাতে টহলরত পুলিশের এসআই দেবাশীষ শর্মা তাদেরকে রাস্তায় পান। বিষয়টি শ্রমিকরা খুলে বললে পুলিশ তাদেরকে থানায় যেতে বলে। তাই শনিবার তারা ৫জন শ্রমিক থানায় গিয়ে কান্না করে ওসি শামীম মূসাকে বিষয়টি খুলে বলেন। ওসি শ্রমিকদের কথা শুনে ঠিকাদার সুহেল খানের সাথে মোবাইল ফোনে কথা বলেন। এসময় তিনি শ্রমিকদের সাথে বিষয়টি সমাধানের জন্য ঠিকাদারকে বলেন।

 

এব্যাপারে জানতে চাইলে সাব-ঠিকাদার আব্দুল হালিম শ্রমিকদের নির্যাতনের বিষয়টি অস্বীকার করে বলেন- কাজ না করার কারণে রাতে ব্রাকে গিয়ে মূল ঠিকাদার সুহেল খান তাদেরকে বের করে দেন।

 

তবে জানতে চাইলে একাধিবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও মূল ঠিকাদার সুহেল খান ফোন রিসিভ করেননি।

 

রিপোর্ট :পলাশ দেবনাথ এটিএম নিউজ টিভি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News