রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :

বদরখালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “চেতনায় একুশ

  • আপডেট টাইম : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১, ৮.৪২ এএম
  • ১৩৫ বার পঠিত

বদরখালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “চেতনায় একুশ-কবিতায় একুশ শীর্ষক সাহিত্য আড্ডা অনুষ্ঠিত ঃ

প্রেশ বিজ্ঞপ্তি ঃ

একুশ মানে মাথা নত না করা

 

তিন সাম্রাজ্যবাদী শক্তি অবিভক্ত ভারতে ভাষার সাথে প্রতারণা এবং ভাষাকে দাবিয়ে রাখতে চেয়েছে। আর্যরা যেহেতু বিজয়ী তারা বিজিতদের উপর, মুসলিমরা পার্সি নামের জগাখিচুড়ি একটা ভাষাকে রাজভাষায় রূপান্তরিত করে এবং ইংরেজরা সকল ভাষার উপর ইংরেজিকে প্রাধান্য দিয়ে। তারই নগ্ন ধারাবাহিকতা অব্যাহত রাখতে চেয়েছিল পাক-হানাদারেরা। কিন্তু এদেশের তুর্কী ও আগ্নেয় তারুণ্য তাদের হীন-নকশাকে নস্যাৎ করে দিয়েছে বুলেটের সামনে বুক পেতে দিয়ে। রক্তের নজরানা পেশ করে ছিনিয়ে এনেছে মাতৃভাষার মর্যাদা এবং প্রতিষ্ঠিত করেছে বিশ্বের দরবারে গৌরবের আসনে।

 

বদরখালী সাহিত্য-সংস্কৃতি সংসদ এবংচকরিয়া যুব পরিষদ বদরখালী শাখার যৌথ আয়োজনে ” চেতনায় একুশ* কবিতায় একুশ “শীর্ষক সাহিত্য আড্ডায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। বদরখালী সাহিত্য-সংস্কৃতি সংসদ আহবায়ক ও যুব পরিষদ বদরখালী শাখার নদস্য সচিব কবি সাইফুল মুস্তফার সভাপতিত্বে একুশকে নিবেদিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রাবন্ধিক মুরাদ সিদ্দিকী।

 

অনুষ্ঠানে অন্যানের মধ্যে একুশের কবিতা ও বক্তব্য রাখেন কবি মোস্তফা কামাল ছিদ্দিকী, কবি সাদ্দাম হোসেন, কবি রবিউল হাসান, কবি আবদুল মন্নান, যুব পরিষদ নির্বাহী সদস্য মোহাম্মদ আলী হোসেন, ওমর ফারুখ বদরী, দৈনিক কক্সবাজারের বদরখালী প্রতিনিধি ও উপকুলীয় টিভি’র সিও সাংবাদিক আল জাবের, যুব পরিষদ নেতা যুবাইর, এস আলম সিমেন্ট এর মার্কেটিং এক্সিকিউটিভ রেজাউল করিম,এবং সঞ্চলনা করেন যুবপরিষদ বদরখালী শাখার যুগ্ম আহবায়ক মুহাম্মদ ফজলে হাসান রিয়াদ।

 

একুশের শহিদদের স্মরণে আঞ্চলিক গান পরিবেশন করে শিল্পী সিরাজুল ইসলাম আজাদের দৌহীত্র শিল্পী জয়নাল আবেদীন আজাদ।

 

অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে ” উপকূলীয় টিভি “।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News