শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :

বগুড়ায় সরকারের ৩৫০ বস্তা সারসহ ৫ ডিলার গ্রেফতার 

  • আপডেট টাইম : শনিবার, ২৬ জুন, ২০২১, ৭.৩১ পিএম
  • ৬৮ বার পঠিত

বগুড়ায় সরকারের ৩৫০ বস্তা সারসহ ৫ ডিলার গ্রেফতার

 

রাকিবুল ইসলাম, বগুড়া জেলা প্রতিনিধিঃ

 

বগুড়ায় সরকারের ভর্তুকি দেওয়া সার কালো বাজারির বিক্রয় করার অভিযোগে ৫জন ডিলারকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের হেফাজতে থাকা ৩৫০ বস্তা সার জব্দ করেছে র‌্যাব। র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে অভিযান চালিয়ে কাহালু উপজেলার দুর্গাপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

 

বগুড়া র‍্যাব-১২ এর কোম্পানী কমান্ডার (লেঃ কমান্ডার) আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন জানান, বগুড়া জেলায় সারের চাহিদা বেশি থাকায় এক শ্রেণীর অসাধু ডিলার বেশি লাভের আসায় সরকারের ভর্তুকি দেওয়া সার কালোবাজারে বিক্রয় করছে। এবং আদমদীঘি হতে নন্দীগ্রাম অভিমুখে ট্রাক বোঝাই কালোবাজারির ৩৫০ বস্তা সার আসছে।

 

এ সংবাদের ভিত্তিতে -১২, বগুড়া ক্যাম্পের একটি দল বগুড়া জেলার কাহালু থানাধীন চিরতাগ্রামস্থ দুর্গাপুর হতে জামাদার বাজারগামী পাকা রাস্তায় জনৈক কুতুব উদ্দীন মাস্টারের বাড়ীর সামনে রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট বসায়। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে চেকপোস্টে কালোবাজারির ৩৫০ বস্তা সারের ট্রাকটি এলে র‌্যাব সেটিকে আটক করে। ট্রাকে থাকা নন্দীগ্রাম থানার সারের ডিলার কালো বাজারির মূলহোতা

এহসানুল করীম (৪৭)।মোঃ রুহুল আমিন এবং আদমদীঘি উপজেলার সারের ডিলার সহযোগী মোঃ নওশাদ (৪৬), মোঃ এমদাদুল হক (৪৩) এবং মোঃ ফজলুল হক (৫৫), পিতা-মোঃ খোরশেদ আলী, সাং-শালগ্রাম এবং মোঃ এহসানুল করীম (৪৭), পিতা-মৃত নাসিউল হককে ৩৫০

 

বস্তা সার বোঝাই একটি ট্রাক (বগুড়া-ট-১১-০৯২৩) সহ আটক করা হয়। ট্রাকটিতে টিএসপি ও এমওপির ৩৫০ বস্তা সার রয়েছে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উদ্ধারকৃত ৩৫০ বস্তা সার আদমদীঘি উপজেলার বিভিন্ন ডিলারের নামে বরাদ্দ হয়েছিল। বরাদ্দকৃত সার গুলো নন্দীগ্রামের ডিলারের নিকট সান্তাহারণ করে একে অপরের যোগসাজসে সিন্ডিকেট করে কৃষকের নিকট ন্যায্য মূল্যে সার বিক্রি না করে কালোবাজারে অতিরিক্ত মুনাফার লোভে সম্পূর্ন অবৈধভাবে বিক্রি করে। যার ফলে কৃত্রিম সংকট সৃষ্টি হওয়ায় কৃষক অতিরিক্ত দামে সার কিনতে বাধ্য হচ্ছে। আসামীদের বিরুদ্ধে এলাকার কৃষকদের অনেক অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কাহালু থানায় সোপর্দ করা হয়েছে।

রাকিবুল ইসলাম

০১৭৪৮৯২৬১৪৯

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News