মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :

ফেসবুকে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিঃ চুয়েট শিক্ষার্থী আটক

  • আপডেট টাইম : রবিবার, ২১ মার্চ, ২০২১, ৮.৪৬ পিএম
  • ৬৫ বার পঠিত

দৈনিক এটিএম নিউজ রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ ফেইসবুকে মহানবী হযরত মুহাম্মদ (স.) কে কটূক্তির অভিযোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সৌরভ চৌধুরী নামে এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

 

রবিবার (২১ মার্চ) ভোরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক সৌরভ চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী।

গত ১৯ মার্চ চুয়েট আড্ডাবাজ পেইজের একটি স্ট্যাটাসের কমেন্টে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছিলেন সৌরভ।

তিনি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার লতিফপুর গ্রামের জমিদার হাট এলাকার প্রয়াত কিরিট কুমার রায় চৌধুরীর ছেলে। বসবাস করতেন নগরের সদরঘাট উত্তর নালাপাড়া এলাকায়।
 
বিষয়টি নিশ্চিত করে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, মহানবীকে নিয়ে কটূক্তির বিষয়টি জানার সঙ্গে সঙ্গে তাকে ধরতে অভিযানে নামে পুলিশ। ভোরে সদরঘাট ও রাউজান থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করেছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হবে।
 
বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম বলেন, ‘মহানবী হযরত মুহম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার দায়ে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিন এক্ট ও বাংলাদেশ আইসিটি আইন ২০১৯ এবং ২০০৬ অনুযায়ী অভিযুক্ত সৌরভ চৌধুরীকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাময়িক বহিষ্কার করে। আগামী ১৪ দিনের মধ্যে তাকে আত্মপক্ষ সমর্থন করে লিখিত আবেদন করতে বলা হয়েছে।
 
এ ঘটনার জের ধরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তার গ্রামের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম।
উল্লেখ্য, গত অক্টোবর মাসে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করায় রায়হান রোমান নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করে চুয়েট প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News