রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সিলেটে ভূমিহীনদের জন্য প্রস্তুত হচ্ছে নান্দনিক ৬৬৯ ঘর

  • আপডেট টাইম : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০, ৩.২১ পিএম
  • ৮৫ বার পঠিত

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সিলেটে ভূমিহীনদের জন্য প্রস্তুত হচ্ছে নান্দনিক ৬৬৯ ঘর

 

আশ্রয়ণে অধিকার, শেখ হাসিনার উপহার- এ প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথ উপজেলায় ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রস্তুত হচ্ছে নান্দনিক ৬৬৯টি ঘর।

 

উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি খাস ২ শতক ভূমিতে নির্মাণ করা হচ্ছে নজরকাড়া টিনশেডের পাকা দালান ঘর। এতে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হবে ১ লাখ ৭১ হাজার টাকা। ইতোমধ্যে একটি ঘরের কাজ সম্পন্ন হয়েছে।

 

 

 

বাকি ৬৬৮টি ঘরের কাজ দ্রুতগতিতে চলছে। প্রতিদিন কাজগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি তদারকি চালিয়ে যাচ্ছেন। মুজিববর্ষের ভেতরেই গৃহহীন নারী-পুরুষদের মধ্যে আনুষ্ঠানিকভাবে নবনির্মিত ঘরগুলো হস্তান্তর করা হবে।

 

তাই দ্রুতগতিতে চলছে নির্মাণ কাজ। সেই সঙ্গে উপজেলার গৃহহীনদের তালিকা প্রস্তুত করে চূড়ান্ত অনুমোদনের জন্য সংশ্লিষ্ট দফতরে পাঠিয়েছে উপজেলা প্রশাসন।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল সিলেট প্রতিদিনকে বলেন- প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৬৬৯টি ঘর নির্মাণ করা হচ্ছে। সেই ঘরগুলো মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমি ও আশ্রয়হীনদের মধ্যে হস্তান্তর করা হবে।

 

রিপোর্ট :পলাশ দেবনাথ এটিএম নিউজ টিভি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News