রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :

পেকুয়া উপজেলা প্রবাসী ঐক্য পরিষদের কার্যকরী কমিটির নির্বাচন সম্পন্নঃ সভাপতি শাহ আলম, সম্পাদক মোকাদ্দেস

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জুন, ২০২০, ১২.১৩ পিএম
  • ৯১ বার পঠিত

এম, দিদারুল করিম, পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়া উপজেলা দেশের বাইরে বিভিন্ন দেশে অবস্থানরত এক ঝাঁক প্রবাসী যুবকদের সম্মিলিত প্রচেষ্টায় গঠিত হয় পেকুয়া উপজেলা প্রবাসী ঐক্য পরিষদ। “অর্থনীতি সমৃদ্ধ পেকুয়া” বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়নে সংগঠনের পূর্ণাঙ্গ রূপ নিতে চলিত (জুন) মাসের প্রথম সপ্তাহে দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র বিতরণ শেষে যাচাই-বাছাই করে দেওয়া হয় প্রতীক বরাদ্দ। সর্বশেষ গত বৃহস্পতিবার পেকুয়া উপজেলা প্রবাসী ঐক্য পরিষদের কার্যকরী কমিটির প্রথম নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত হয়েছে সৌদি প্রবাসী মোঃ শাহ আলম। নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে বিভিন্ন পদে ১৭জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। বৃহস্পতিবার (১৮ জুন) সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি এই দুটি পদে ভোট গ্রহণ শুরু হয়। সকাল ১১ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনলাইন ভার্চুয়াল পদ্ধতিতে কাউন্সিলরদের অংশগ্রহণের মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়। ভোটারদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ ও ভোট প্রয়োগের মাধ্যমে সহ-সভাপতি নির্বাচিত হয়েছে যথাক্রমে মোহাম্মদ রেজাউল করিম, জি এম কাদের, জয়নাল আবেদীন, ইউসুফ আকবর ও এইচ এম রিয়াজ।
সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে মালয়েশিয়া প্রবাসী বায়তুল মোকাদ্দেস। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় যুগ্ন সাধারন সম্পাদক যথাক্রমে শাহিনুল কবির আপেল ও সহ যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ বেলাল উদ্দীন মণি। অর্থ সম্পাদক মোহাম্মদ তানভীর, সহ -অর্থ সম্পাদক নাজিম উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হাশেম, সহ- সাংগঠনিক সম্পাদক শওকত হোসাইন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক তাহসিন হামিদ ইয়াসিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এস এম ছরওয়ার উদ্দীন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, প্রচার সম্পাদক আবুল কাশেম মান্নান, সহ-প্রচার সম্পাদক মোঃ রিদওয়ানুল ইসলাম হৃদয়, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবদুল হালিম, সহ- সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এস এম কফিল উদ্দীন রানা, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আপেল কান্তি সুশীল, দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ওমর সিদ্দিক, ক্রীড়া সম্পাদক মোঃ রাশেল, মৎস বিষয়ক সম্পাদক শফিউল আলম।
অনলাইনে ভোটগ্রহণ শেষে রাত সাতটায় প্রাপ্ত ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের সহকারী অধ্যাপক ড. জাকির হাওলাদার। উক্ত নির্বাচনে কমিশনার হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক জনাব জনাব এস.এম. তৌহিদুল ইসলাম ও পেকুয়া উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ শামসুদ্দিন দায়িত্ব পালন করেন। প্রধান নির্বাচন কমিশনার জাকির হাওলাদার এই প্রতিবেদককে বলেন, প্রত্যেক ভোটারদের কাছে একটি নমুনা ব্যালট তাদের ফেইসবুক মেসেঞ্জারে পাঠিয়েছি। ভোটাররা নিজ হাতে স্বাক্ষর করে ব্যালটটিতে পছন্দের ব্যক্তিকে ভোট দিয়ে গোপনে আমাদের নির্দিষ্ট অনলাইন ভার্চুয়াল ভোট বক্সে পাঠিয়েছে। প্রথমবারের মতো এই নির্বাচন অনলাইনে সফলভাবে সম্পন্ন করতে পেরে খুব ভালো লাগছে। আমাদের সাথে থেকে যারা আমাদেরকে সর্বাত্মক সহযোগিতা করেছে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।
নির্বাচন কমিশনকে সার্বক্ষণিক সহযোগিতা করেন সংগঠনের উপদেষ্টা মোঃ বেলাল উদ্দীন, আজিজুল হক মোহাম্মদ মোস্তফা ও ইসমাইল খান। নবনির্বাচিত সভাপতি-সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ দের নিয়ে গঠিত কমিটির মাধ্যমে সংগঠন আরোও শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিভিন্ন শ্রেণীর পেশাজীবী মানুষ। নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News