মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :

পেকুয়ায় প্রয়াত নেতা এড. জহিরুল ইসলাম ও নজরুল ইসলাম স্মরণে দোয়া মাহফিল

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ১১.৩০ পিএম
  • ১০৮ বার পঠিত

পেকুয়া (কক্সবাজারের) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের প্রয়াত দু’কৃতি সন্তান ও রাজনৈতিক ব্যক্তিত্বের স্মরণে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। মগনামা ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, সাবেক সাংসদ, সাবেক গভর্ণর, বাংলাদেশ আ’লীগ জাতীয় কমিটির সাবেক নেতা প্রখ্যাত আইনজীবি এডভোকেট জহিরুল ইসলাম ও কক্সবাজার জেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক সংগ্রামী নেতা নজরুল ইসলাম চৌধুরী স্মরণে ওই খতমে কোরান ও দোয়া মাহফিল মগনামা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্টিত হয়েছে।

১০ জুলাই (শুক্রবার) সকালে অনুষ্টিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মগনামা শাহ রশিদিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ নুর। মগনামা ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম দু’নেতার স্মরণে ওই দোয়া মাহফিলের উদ্যোগ গ্রহণ করেন। মহান কর্তার দরবারে প্রয়াত দু’নেতার মাগফেরাত কামনা ও নেক আমল হাসিলের জন্য ওই দোয়া মাহফিল আহবান করা হয়েছে। সকালে খতমে কোরান তেলাওয়াত করা হয়।

খতমে কোরান শেষে মগনামা ইউপির সম্মেলন কক্ষে উপস্থিত আলেম উলামা ও হযরত উলামায়ে কেরামদের উপস্থিতিতে মোনাজাত পরিচালনা করা হয়। মগনামা ইউপির চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমের সভাপতিত্বে এ সময় দোয়া মাহফিল অনুষ্টিত হয়। এ সময় উপস্থিত ছিলেন মগনামা শাহ রশিদিয়া আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা ইউনুছ সোলতানী, দক্ষিন মগনামা আজিজিয়া মাদ্রাসার শিক্ষা পরিচালক মাওলানা আবুল কাসেম, মাও: আবু ছৈয়দ, মাও: কহিনুর ইসলাম মজিদী, মাও: নুরুল আলম নুরীসহ মগনামার বিভিন্ন মসজিদের খতিব ও মুয়াজ্জিনরা উপস্থিত ছিলেন।

এ সময় ইউপির সদস্য খোরশেদ আলম, নুর মোহাম্মদ বদ, জসিম উদ্দিন, শাহেদুল ইসলাম, আজিজুল হক, চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী নেজামুল ইসলাম মুজাহিদ ও বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। খতমে কোরআন ও দোয়া মাহফিলে মগনামা ইউপির দুই কৃতি সন্তানের প্রতি গভীর শ্রদ্ধাবোধ ও মমত্ববোধ অর্পিত হয়েছে। এ সময় দু’নেতার প্রতি স্মৃতিচারণ করতে গিয়ে ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম বলেন, প্রয়াত এ দুই নেতা মগনামাবাসীর আপামর জনগণের জন্য ছিল প্রিয়।

রাজনৈতিক অঙ্গনে এ মগনামা ছিল উর্বর ভূমি। এখানকার সন্তানরা জেলার রাজনীতি নিয়ন্ত্রন করতেন। তারা ছিল মানুষ ও জনগনের কান্ডারী। এড. জহিরুল ইসলাম ও মাহামুদুল করিম চৌধুরী দু’জন রাজনীতিতে জাতীয় নেতা ছিলেন। ৭০ দশকের পরে এ দু’নেতা চকরিয়া, কুতুবদিয়ার জাতীয় সংসদ সদস্য ছিলেন। তারা ছিলেন মগনামাবাসীর গর্বের ধন। নজরুল ইসলাম চৌধুরীও জেলা আ’লীগের রাজনীতির প্রাণশক্তি ছিলেন। এ মাটির সন্তানরা বাংলাদেশের রাজনীতিতে মাটি ও মানুষের কাছে নিয়ে গিয়েছে। আমরা তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধাবোধ জানাতে আজকে ক্ষুদ্র পরিসরে এ আয়োজন করেছি। তারা কোন নির্দিষ্ট মানুষের নেতা ছিলেন না। সকল শ্রেনী ও পেশার মানুষের কাছে তারা ছিলেন সার্বজনীন নেতা। তাদের মৃত্যুতে মগনামাবাসীসহ সমগ্র দেশবাসী গর্বিত সন্তানদের হারিয়েছে। যা কখনো শূন্যতা পূরণ হবেনা।

প্রয়াত নেতাদের স্মরণে আরো ব্যাপক আকারে শোক সভা আহবান করা হবে। সেখানে মগনামার সর্বস্তরের মানুষকে এক কাতারে নিয়ে আসা হবে। প্রয়াত নেতাদের স্মৃতি ও জীবনীকে সংরক্ষন করার জন্য উদ্যোগ নেওয়া হবে। পৃথক একটি সংরক্ষনাগারও তৈরী করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News