বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ার সুরাজপুর-মানিকপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ  ব্রেকিং নিউজ বাংলাদেশে করোনা আপডেট আজ বুধবার,  আজকে সুরাজপুর মানিকপুর ইউনিয়নে একটি করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উখিয়া উপজেলা যুবলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে মাদকাসক্ত মুজিব, ইয়াবা কারবারীদের নিয়ন্ত্রণ করে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃৃত্যু: সনাক্ত ৭৪৫ জন। জয়পুরহাটে সন্তানের খাবারের জন্য মা সন্তানকে দত্তক দিতে চায় চিত্র নায়িকা পরি মনির বাসায় RAB এর অভিযান। পরিবেশের বিপর্যয়: ৮ বছরের বাগান, ১০ লাখ লেবুসহ ৫ হাজার গাছ কেটে দিল বন বিভাগ ! দোয়ারাবাজারে পুলিশের অভিযানে চুরি হওয়া মহিষ বিক্রির টাকাসহ আটক ৩ ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউন বৃদ্ধি

পেকুয়ায় চলাচলের রাস্তা কেটে জনযাতায়াতে প্রতিবন্ধকতা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০, ১১.১৬ পিএম
  • ১৪৬ বার পঠিত

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়া গ্রামীণ জনপদের চলাচলের রাস্তা কেটে যাতায়তের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে দুষ্কৃতকারী একটি মহল। যাতায়াতের গুরুত্বপূর্ণ এ রাস্তাটি কেটে ফেলায় স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দেয়। বিষয়টি ইউপি সদস্যকে অবগত করেছে স্থানীয়রা। জানাযায়, উপজেলার সদর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের উত্তর বটতলী পাড়া জামে মসজিদের দক্ষিণ পাশে যাতায়াতের গ্রামীণ রাস্তাটি কেটে দেয় একই এলাকার মৃত বজল আহমদ এর ছেলে কামাল উদ্দিনসহ কিছু দুষ্কৃতিকারী লোক। তাদের যোগসাজশে রাস্তাটি কেটে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ তুলেছেন স্থানীয়রা। ফলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রী হাট-বাজার অফিস-আদালত মুখী বিভিন্ন শ্রেণীর মানুষ।
স্থানীয়রা জানান, বিগত ৮ বছর পূর্বে এক নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য গোলাম সোবহান যাতায়াতের সুবিধার্থে ইউনিয়ন পরিষদের অর্থায়নে রাস্তা নির্মাণের উদ্যোগ হাতে নেয়। পরবর্তী ২০১৯ সালে বর্তমান ইউপি সদস্য নুরুল হক সদ্দাম মাটি দ্বারা উন্নয়ন করে যানবাহন চলাচলের ব্যবস্থা করে দেয়। স্থানীয় আনসার উদ্দিন, জয়নাল আবদীন, আবুল কাশেম, আবু সৈয়দ, আবু সিদ্দিক, সোলাইমান, নুর আলমসহ অনেকে জানান, রাস্তাটি এলাকা ৬০/৭০ পরিবারের লোকদের চলাচলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রাস্তা দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ দুই থেকে তিন’শ লোক যাতায়াত করে। হঠাৎ মৃত বজল আহমদের ছেলে কামাল উদ্দিন ও তার লোকজন বৃহস্পতিবার দুপুরে রাস্তার একটি অংশ কেটে বিলীন করে দেওয়ার চেষ্টা করে। এমনকি বাশের ঘেরও দিয়ে রাস্তাটি দখলে নিতে অপচেষ্টা চালায়। এ সময় একটি পিলারও ভাঙচুর করে। খবর পেয়ে কিছু স্থানীয় লোকজন জড়ো হয়ে তাদের বাধা দেয়। রাস্তাটি পাশে ছোট হয়ে যাওয়ায় যাতায়তে প্রতিবন্ধকতা দেখা দিয়েছে। ফলে চরম দুর্ভোগের সম্মুখীন হবে স্থানীয় এলাকাবাসীসহ সাধারণ মানুষ। হাজি জামাল উদ্দিন নামের এক ব্যবসায়ী বলেন, রাস্তাটির পাশে আমার ছেলে সাজ্জাদ এর মালিকানাধীন একটি পোল্ট্রি ফার্ম আছে। ওই পোল্ট্রি ফার্ম থেকে প্রতি মাসে ৫০০০ মুরগি বাজারজাত করা হয়। ফার্মের সংরক্ষিত মুরগির বাচ্চার জন্য ছয় হাজার কেজি খাদ্য আনা হয়। বর্তমানে রাস্তাটি কেটে ফেলায় মালামাল আনা নেওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে। একই সাথে ব্যবসা প্রতিষ্ঠানে গুনতে হচ্ছে প্রচুর লোকসান।
ইউপি সদস্য নুরুল হক সাদ্দাম জানান, রাস্তাটির দুই পাশে আমাদের পূর্বপুরুষ এবং স্থানীয়দের খতিয়ানভুক্ত জমি রয়েছে। তাদের কাছ থেকে অনুরোধ করে জমি নিয়ে গত বছর রাস্তাটি নির্মাণ করা হয়েছে। রাস্তা কেটে ফেলার বিষয়টি আমাকে স্থানীয়রা জানিয়েছে। তবে এখানে রাস্তাটি বিলীন করা হয়নি। সামান্য কেটে ফেলা হয়েছে। এটি দু’পক্ষের ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান এম বাহাদুরশাহ জানান, রাস্তা কেটে প্রতিবন্ধকতা! এটি একটি জঘন্য অপরাধ। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost