শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :

“নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলার উদ্যোগে মানববন্ধন”

  • আপডেট টাইম : রবিবার, ১১ অক্টোবর, ২০২০, ১.২২ পিএম
  • ৬৪ বার পঠিত

“নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলার উদ্যোগে মানববন্ধন”

রিপোর্ট: পলাশ দেবনাথ দৈনিক এটিএম নিউজ সিলেট

নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলার আহ্বায়ক ডাঃ শাহনেওয়াজ চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব তাহসিন শারমিন তামান্নার সঞ্চালনায়, মানববন্ধনে বক্তব্য রাখেন নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলার আহ্বায়ক কমিটির প্রধান উপদেষ্টা সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী,মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম সিদ্দিকী,সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য সামিয়াচৌধুরী,

মহানগর বিএনপির প্রচার সম্পাদক শামীম মজুমদার,জেলা বিএনপি’র সাবেক প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট আল আসলাম মুমিন,নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলার আহ্বায়ক কমিটির সদস্য আবদুল লতিফ খান,সিলেট জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা আমিনা বেগম রুমি,জৈন্তাপুর উপজেলায় ভাইস চেয়ারম্যান পলিমা রহমান পলিন,যুবদল নেতা আবদুস সালাম তুহেল,আব্দুল্লাহ সাফী শাহেদ,স্বেচ্ছাসেবক দল নেতা তানভীর চৌধুরী,নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলার আহ্বায়ক কমিটির সদস্য নাজমা বেগম,বুরহান উদ্দিন,জাকির হোসেন,দেওয়ান রাজা মসজিদ,চমক দে পল্লু,হাবিবুর রহমান, জুয়েল,সামছু উদ্দিন,জুবের আহমদ, নজরুল ইসলাম,প্রমুখ।

বক্তারা বক্তব্যে বলেন

সারা বাংলাদেশে অব্যাহত নারী , শিশু ধর্ষন ও অমানবিক নির্যাতনের প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছে নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলা আহ্বায়ক কমিটি।

নারী ও শিশুর প্রতি সহিংসতা একটি সামাজিক ব্যাধি। অনাচার, অশ্লীলতা, বিকৃত যৌনাচার, যৌন নিপীড়নের মতো ঘৃণ্য ঘটনার পৌনঃপুনিকতায় আমরা যেন তলিয়ে যাচ্ছি এমন এক ঘুর অন্ধকারাচ্ছন্নময় সমাজের দিকে যা আদিম সমাজকেও হার মানাচ্ছে। ধুলোয় লুটোচ্ছে শান্তি ও নিরাপত্তা। মানবিক ও সামাজিক মূল্যবোধের সৃষ্টি হয়েছে তীব্র সংকট। অবক্ষয়গ্রস্ত এক অসুস্থ সমাজের ঘেরাটোপে বন্দী আমরা। যেভাবে বর্তমান সময়ে নারী ও শিশু ধর্ষণের শিকার হচ্ছে, তা আমাদের কে উদ্বিগ্ন আতঙ্কিত করে তুলেছে।

বিবেকবোধ হারিয়ে যাচ্ছে আত্নসুখ লাভের মোহের কাছে। পচন ধরেছে আমাদের বিবেক, মননে। ফলে ক্রমেই আমরা এমন এক নিষ্ঠুর সময়ের দিকে এগিয়ে যাচ্ছি যেখানে আদিম প্রবৃত্তির চরিতার্থতাই হয়ে উঠছে মুখ্য বিষয়। মানবসত্তাকে দমিয়ে রেখে জীবনসত্তাই আমাদের চালিত করছে। পত্রিকার পাতা খুললেই আমাদের চোখে পড়ে অসংখ্য ন্যক্কারজনক সামাজিক ও নৈতিক অবক্ষয়ের চিত্র। এসব ঘটনা আমাদের মানসিকভাবে বিধ্বস্ত করে দেয়। বিশেষ করে বলতে হয় নারীর প্রতি সহিংসতা ও যৌন নিপীড়নের কথা। যৌন নিপীড়নের বিষয়টি না কমে বরং বেড়ে গেছে বহুগুণ। এখন আট মাসের শিশু থেকে শুরু করে ৭০ বছরের বৃদ্ধা পর্যন্ত ধর্ষিত হচ্ছে, এমনকি খুনের শিকারও হতে হচ্ছে। প্রতিদিন কোথাও না কোথাও নারীরা নিগ্রহের শিকার হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News