বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ার সুরাজপুর-মানিকপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ  ব্রেকিং নিউজ বাংলাদেশে করোনা আপডেট আজ বুধবার,  আজকে সুরাজপুর মানিকপুর ইউনিয়নে একটি করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উখিয়া উপজেলা যুবলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে মাদকাসক্ত মুজিব, ইয়াবা কারবারীদের নিয়ন্ত্রণ করে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃৃত্যু: সনাক্ত ৭৪৫ জন। জয়পুরহাটে সন্তানের খাবারের জন্য মা সন্তানকে দত্তক দিতে চায় চিত্র নায়িকা পরি মনির বাসায় RAB এর অভিযান। পরিবেশের বিপর্যয়: ৮ বছরের বাগান, ১০ লাখ লেবুসহ ৫ হাজার গাছ কেটে দিল বন বিভাগ ! দোয়ারাবাজারে পুলিশের অভিযানে চুরি হওয়া মহিষ বিক্রির টাকাসহ আটক ৩ ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউন বৃদ্ধি

নগরীতে বহাল তবিয়তে অবৈধ স্ট্যান্ড : মেয়রের নজর হকারে

  • আপডেট টাইম : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০, ৮.৪৮ পিএম
  • ৬৩ বার পঠিত

“নগরীতে বহাল তবিয়তে অবৈধ স্ট্যান্ড : মেয়রের নজর হকারে”

 

নগর জুড়ে হকারদের পসরা আর যত্রতত্র গাড়ির অবৈধ স্ট্যান্ডের কারনে নগরীতে ভয়াবহ যানজট লেগেই আছে । এগুলো যেন দেখার কেউ নেই । সিটি কর্পোরেশন ঘনঘন হকারদের বিরুদ্ধে অভিযান চালালেও অবৈধ স্ট্যান্ডের বিরুদ্ধে কো ভূমিকা নিতে দেখা যায় না । নগর কর্তৃপক্ষ ম্যাজিষ্টেট নেই এই অযুহাতে কোন অভিযান চালানো যাচ্ছেনা বলে দায় এড়ান ।

 

দীর্ঘদিন থেকে নগরীর মোড়ে মোড়ে অবৈধ সিএনজি চালিত অটোরিকশা ষ্ট্যান্ড থাকলেও সংশ্লিষ্টরা কারো এ নিয়ে কোন মাথা ব্যথা নেই।সংশ্লিষ্টরা নিয়মিত অভিযান পরিচালনার কথা বললেও বাস্তবে কোন ফলাফল পরিলক্ষিত হচ্ছে না।

 

নগরীর সবগুলো পয়েন্টই এখন একেকটা অটোরিকশা ষ্ট্যান্ডে পরিণত হয়েছে। এসব অবৈধ ষ্ট্যান্ডের কারণে নগরীতে সব সময় যানজট লেগেই আছে। যানজটে নগরবাসীকে চরম ভোগান্তির শিকার হলেও কতৃপক্ষ এসব দেখেও রয়েছেন ‘দিবানিন্দ্রায়’। অবৈধ ষ্ট্যান্ড উচ্ছেদে কতৃপক্ষ মাঝে মধ্যে লোক দেখানো অভিযান পরিচালনা করা হলেও পরক্ষণেই আবার আগের অবস্থায় ফিরে আসছে।

 

বিশেষ করে নগরীর নাগরী চত্বর, কোর্ট পয়েন্ট (কামরান চত্ত্বর), আম্বরখানা, ওসমানী মেডিকেল, জিতু মিয়ার পয়েন্ট, টিলাগড় পয়েন্ট, কিনব্রিজের উত্তর ও দক্ষিণ মুখ, কাজির বাজার ব্রিজের উত্তর ও দক্ষিণ মুখ, চন্ডিপুল পয়েন্ট, হুমায়ুন রশিদ চত্ত¡র সহ প্রায় সব কটি পয়েন্টেই অবৈধ সিএনজি চালিত অটোরিকশা ষ্ট্যান্ড গড়ে তোলা হয়েছে।

 

যত্রতত্র এসব অবৈধ ষ্ট্যান্ড গড়ে উঠার ফলে পথচারীরা যেমন ভোগান্তির শিকার হচ্ছেন, তেমনি যাত্রী সাধারণ হেনাস্থার কবলে পড়ছেন। এসব অবৈধ ষ্ট্যান্ডের কারণে যাত্রীরা হেনাস্থার শিকার হচ্ছেন। কিনব্রিজের দক্ষিণ মোড়ে কথা হয় অটোরিকশা যাত্রী কলিম মিয়ার সাথে, তিনি জানান- পুলের মুখ থেকে চন্ডিপুল ভাড়া ৫ টাকা, তবে কোন সিএনজি অটোরিকশা ১০ টাকার কম যেতে চায়না। করোনা মহামারির কারণে সরকার ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করার পর চালকরা ডাবল নেয়া শুরু করে, সরকার আগের ভাড়া ফিরে যাওয়ার নির্দেশ দিলেও সিলেটের চালকরা এখনো ডাবল ভাড়া নিয়ে চলছেন।

 

সম্প্রতি সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী হকার নিয়ে হার্ডলাইনে যাওয়ার ফলে নগর জুড়ে অবৈধ ষ্ট্যান্ড উচ্ছেদের বিষয়টি আলোচনায় উঠে আসছে। নগরবাসী মনে করেন নগরীতে যানজটের কারণ হিসেবে হকার ও অবৈধ ষ্ট্যান্ড দুটোয় উচ্ছেদ করতে হবে। অবৈধ ষ্ট্যান্ডগুলোর লাগাম টেনে না ধরলে যানজট ও যাত্রী হয়রানি দিনে দিনে বৃদ্ধি আরো বৃদ্ধি পাবে।

 

এ বিষয়ে জানতে চাইলে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চেধুরী সিলেট প্রতিদিনকে বলেন- সিসিকের ম্যাজিষ্টেট ছুটিতে থাকায় অবৈধ ষ্ট্যান্ড উচ্ছেদে অভিযান পরিচালনা করা সম্ভব হচ্ছে না।

 

রিপোর্টঃ পলাশ দেবনাথ দৈনিক এটিএম নিউজ সিলেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost