শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :

নওগাঁয় লকডাউন অমান্য করায় ভ্রাম্যমানে ৩৫৪টি মামলা

  • আপডেট টাইম : শনিবার, ৩ জুলাই, ২০২১, ৮.৪১ এএম
  • ৯৯ বার পঠিত

নওগাঁয় লকডাউন অমান্য করায় ভ্রাম্যমানে ৩৫৪টি মামলা

মো: আল আমিন হোসেন রনি নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁয় লকডাউন অমান্য করায় ভ্রাম্যমানে ৩৫৪টি মামলা

জেলায় আজ শুক্রবার ও গতকাল বৃহস্পতিবার দুইদিনে লকডাউন না মেনে অযথা বাইরে আসায় এবং ঘোরাঘুড়ি করাসহ বিভিন্নভাবে লকডাউন অমান্য করায় ৩৫৪ টি মামলায় ১লাখ ৫২ হাজার ১৩০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

 

নওগাঁ জেলা প্রশাসক হারুর অর রশিদ জানান, আমরা লকডাউন বাস্তবায়নে বদ্ধ পরিকর। লকডাউন বাস্তবায়নে জেলা সদর ও ১১ উপজেলায় কাজ করছে ৩৪ টি ভ্রাম্যমান আদালত। লকডাউন অমান্য করায় শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৪৮টি মামলায় ৬৫ হাজার ৮০০ টাকা জরিমান করা হয়েছে। এছাড়া আগের দিন বৃহস্পতিবার লকডাউন অমান্য করায় জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২০৬টি মামলায় ৮৬ হাজার ৩৩০ টাকা টাকা জরিমানা করা হয়েছে।

 

 

 

 

করোনা প্রতিরোধে সরকার ঘোষিত দ্বিতীয় দিনে নওগাঁয় সর্বাত্মক লকডাউন পালিত হচ্ছে। শুক্রবার সকাল থেকে জেলা শহরের লকডাউনের আওতাভুক্ত সকল দোকান পাট বন্ধ রয়েছে। এই লকডাউন বাস্তবায়নে নওগাঁয় ১১টি উপজেলায় সেনাবাহিনীর ৫টি, বিজিবির ৮টি টিম মোতায়েন আছে। এছাড়া জেলা প্রশাসনের ৩৪টি নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত লকডাউন বাস্তবায়নে কাজ করছে। জেলা শহরের প্রধান প্রধান সড়কের গুরুত্বপূর্ন মোড় সমুহে কড়া পুলিশী পাহারা পরিলক্ষিত হয়েছে। এবং জেলা শহরের বিভিন্ন মোড়ে জেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, পুলিশ সদস্যদের টহল দিতে দেখা গেছে।

 

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা: মুনজুর এ মোর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ২০৫ জনের করোনা নমুনা পরীক্ষায় ৪৯ জন আক্রান্ত হয়েছেন। এ সময় নতুন করে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এরা হলেন, জেলার বদলগাছী উপজেলা সদরের নবীন কান্তের ছেলে ললনীকান্ত(৭৮), একই উপজেলার কদমগাছী মথুরাপুর গ্রামের আশরাফ আলীর স্ত্রী রশিদা খাতুন(৬০) এবং নওগাঁ শহরের উকিলপাড়ার জবেদ আলীর ছেলে আবুল কাশেম(৮৬)। এই ৩ জনের মধ্যে আবুল কাশেম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপর ২জন নিজ বাড়িতে মারা যান। এ পর্যন্ত জেলা মোট মৃত্যু হয়েছে ৮৫ জনের।জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৬৪৯ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন৩ হাজার ২৭৯জন। বর্তমানে হোমকোয়ারেন্টাইনে আছেন ৩হাজার৮০২ জন। প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে আছেন ৫৭জন।আইসোলেশনে আছেন ৪৪জন। জেলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের হার ২৩.৯ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News