বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চকরিয়ার সুরাজপুর-মানিকপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ  ব্রেকিং নিউজ বাংলাদেশে করোনা আপডেট আজ বুধবার,  আজকে সুরাজপুর মানিকপুর ইউনিয়নে একটি করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। উখিয়া উপজেলা যুবলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে মাদকাসক্ত মুজিব, ইয়াবা কারবারীদের নিয়ন্ত্রণ করে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃৃত্যু: সনাক্ত ৭৪৫ জন। জয়পুরহাটে সন্তানের খাবারের জন্য মা সন্তানকে দত্তক দিতে চায় চিত্র নায়িকা পরি মনির বাসায় RAB এর অভিযান। পরিবেশের বিপর্যয়: ৮ বছরের বাগান, ১০ লাখ লেবুসহ ৫ হাজার গাছ কেটে দিল বন বিভাগ ! দোয়ারাবাজারে পুলিশের অভিযানে চুরি হওয়া মহিষ বিক্রির টাকাসহ আটক ৩ ১০ আগস্ট পর্যন্ত চলমান লকডাউন বৃদ্ধি

নওগাঁয় তৃতীয় দিনেও চলছে সর্বাত্মক লকডাউন

  • আপডেট টাইম : শনিবার, ৩ জুলাই, ২০২১, ৫.০৬ পিএম
  • ৪১ বার পঠিত

নওগাঁয় তৃতীয় দিনেও চলছে সর্বাত্মক লকডাউন

মোঃ আল আমিন হোসেন রনি নওগাঁ জেলা প্রতিনিধিঃ
গত ২৪ ঘন্টায় ৩৪ জনের করোনা নমুনা পরীক্ষায় ৫জন আক্রান্ত হয়েছেন। এ সময় নতুন করে আরো ২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলা মোট মৃত্যু হয়েছে ৮৭ জনের। নওগাঁয় করোনা প্রতিরোধে সরকার ঘোষিত তৃতীয় দিনে সর্বাত্মক লকডাউন পালিত হচ্ছে।শনিবার সকাল থেকে জেলা শহরের লকডাউনের আওতাভুক্ত সকল দোকান পাট যন্ত্রচালিত যানবাহন বন্ধ রয়েছে।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা: মুনজুর এ মোর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ৩৪ জনের করোনা নমুনা পরীক্ষায় ৫ জন আক্রান্ত হয়েছেন। এ সময় নতুন করে আরো ২ জনের মৃত্যু হয়েছে। এরা হলেন, জেলার পত্নীতলা উপজেলার আবাদপুর শিহারা গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী রেখা বানু(৬০) ও নিয়ামতপুর উপজেলার দরগাপাড়া গ্রামের মোবারক আলীর ছেলে আব্দুর রাজ্জাক(৬০)। এরা দুজনেই নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ পর্যন্ত জেলা মোট মৃত্যু হয়েছে ৮৭ জনের।জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৬৫৪ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন৩ হাজার ০৪৪জন। বর্তমানে হোমকোয়ারেন্টাইনে আছেন ৩হাজার৭৬১ জন। প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে আছেন ৬৩ জন।আইসোলেশনে আছেন ৫০জন।

জেলায় শুক্রবার ও গত বৃহস্পতিবার দুইদিনে লকডাউন না মেনে অযথা বাইরে আসায় এবং ঘোরাঘুড়ি করাসহ বিভিন্নভাবে লকডাউন অমান্য করায় ৩৫৪ টি মামলায় ১লাখ ৫২ হাজার ১৩০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

নওগাঁ জেলা প্রশাসক হারুর অর রশিদ জানান, আমরা লকডাউন বাস্তবায়নে বদ্ধ পরিকর। লকডাউন বাস্তবায়নে জেলা সদর ও ১১ উপজেলায় কাজ করছে ৩৪ টি ভ্রাম্যমান আদালত। লকডাউন অমান্য করায় শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৪৮টি মামলায় ৬৫ হাজার ৮০০ টাকা জরিমান করা হয়েছে। এছাড়া আগের দিন বৃহস্পতিবার লকডাউন অমান্য করায় জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২০৬টি মামলায় ৮৬ হাজার ৩৩০ টাকা টাকা জরিমানা করা হয়েছে।

করোনা প্রতিরোধে সরকার ঘোষিত তৃতীয় দিনে নওগাঁয় সর্বাত্মক লকডাউন পালিত হচ্ছে। শনিবার সকাল থেকে জেলা শহরের লকডাউনের আওতাভুক্ত সকল দোকান পাট বন্ধ রয়েছে। এই লকডাউন বাস্তবায়নে নওগাঁয় ১১টি উপজেলায় সেনাবাহিনীর ৫টি, বিজিবির ৮টি টিম মোতায়েন আছে। এছাড়া জেলা প্রশাসনের ৩৪টি নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত লকডাউন বাস্তবায়নে কাজ করছে। জেলা শহরের প্রধান প্রধান সড়কের গুরুত্বপূর্ন মোড় সমুহে কড়া পুলিশী পাহারা পরিলক্ষিত হয়েছে। এবং জেলা শহরের বিভিন্ন মোড়ে জেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, পুলিশ সদস্যদের টহল দিতে দেখা গেছে।

বৃষ্টির দিনেও বিভিন্ন অজুহাতে সকাল থেকে অযথা রাস্তাঘাটে মানুষকে চলাচল করছেন। আবার অনেকেই প্রয়োজনে পায়ে হেঁটে ও বাইসাইকেল চালিয়ে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। দুই একটি রিকশা-ভ্যান, জর“রি পরিসেবার যানবাহন ছাড়া বন্ধ রয়েছে সকল ধরনের ইঞ্জিনচালিত যানবাহন। এছাড়াও যারা অযথা রাস্তাঘাটে চলাচল করছে তাদের পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে। বন্ধ আছে সকল ধরনের দোকানপাট, শপিংমল ও বিপনী বিতান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost