বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
শহীদ শেখ ফজলুল হক মণি আন্তঃউপজেলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২২ খুলনা বিভাগে করোনায় ৯ জনের মৃত্যু : শনাক্ত ১২৪ জন। কক্সবাজার সমুদ্র বুকে প্রথম রানওয়ে: দেশে প্রথম টেকনাফের চাঞ্চল্যকর ইসমত আরা হত্যাকান্ডের মামলা এখন হিমাগারে দীর্ঘ ৮০ বছর পর চন্দনাইশ মকবুলিয়া ফাজিল মাদ্রাসার অভিভাবক নির্বাচন সম্পন্ন হয়, নিখোঁজ_সংবাদ….। টেকনাফে ২লাখ ৫০হাজার পিস ইয়াবাসহ ট্রলার জব্দ ধুনট উপজেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলনে খন্দকার মোস্তাক অনুসারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবী ধুনটে গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত কক্সবাজারে ‘ওসির ভাব নিয়ে’ মামলা তদন্ত করেন এসআইয়ের স্বামী!

দোয়ারাবাজারে ছাত্র – যুবকদের সক্রিয় অংশগ্রহণে ব্যাপরোয়া জুয়ার আসর ॥ ধ্বংসের মুখে যুবসমাজ 

  • আপডেট টাইম : সোমবার, ২ আগস্ট, ২০২১, ১১.৩৭ পিএম
  • ৬৯ বার পঠিত

দোয়ারাবাজারে ছাত্র – যুবকদের সক্রিয় অংশগ্রহণে ব্যাপরোয়া জুয়ার আসর ॥ ধ্বংসের মুখে যুবসমাজ

 

 

 

শামিম আহমদ কবির, দোয়ারাবাজার প্রতিনিধিঃ

 

 

দোয়ারাবাজারে ছাত্র – যুবকদের সক্রিয় অংশগ্রহণে ব্যাপরোয়া জুয়ার আসর ॥ ধ্বংসের মুখে যুবসমাজ।

কিন্তু এসব প্রতিরোধে জনপ্রতিনিধি, বাজার ব্যবস্থাপনা কমিটিসহ সমাজের কেউই এগিয়ে আসছেন না।

 

জানা যায়, উপজেলার ৯টি ইউনিয়নে অন্ততঃ দুই ডজন হাটবাজার ছাড়াও রয়েছে অর্ধশতাধিক পয়েন্ট। এসব স্থানে প্রতিনিয়ত চলছে জুয়া খেলা। করোনা ভয়াবহ পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সুবাদে ছাত্র ও যুবকদের সক্রিয় অংশগ্রহণে চলছে এসব জুয়া খেলা। চা ও মুদি দোকান থেকে শুরু করে সর্বপ্রকার দোকান জুড়ে সকাল সন্ধায় বাজি ধরে চলছে তাস, গাফলা, লুডু ও ক্যারম খেলার আড্ডা।

 

উপজেলার নরসিংপুর ইউনিয়নের পূর্ব চাইরগাঁও খেয়াঘাট, চাইরগাঁও, সারপিন পাড়া, সোনাপুর গ্রামসহ বিভিন্ন স্থানে চলছে সকাল সন্ধ্যা জুয়ার আসর। ইউনিয়নের

শ্যামারগাঁও গ্রামের তাজিলের দোকানে ও ব্যাপরোয়া ভাবে তাস ও গাফলা দিয়ে বসে জুয়ার আসর।

স্থানীয় সোনালি চেলা বিজিবি ক্যাম্পের টহলরত সীমান্তরক্ষীদের চোঁখে ধূলো দিয়ে ভারত সীমান্তের জিরো পয়েন্টে চেলানদীর পাড়ে প্রতিদিন সন্ধ্যায় চলে আসছে জুয়ার আসর। এলাকার বিভিন্ন গ্রামের বাড়িতেও গড়ে ওঠেছে জুয়ার আস্তানা। এ নিয়ে প্রায়ই দু’পক্ষে উত্তেজনা কিংবা মৃদু সংঘাত-সংঘর্ষের ঘটনা ঘটে।

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া মার্কেটে , উত্তর কলাউড়া, বাঁশতলা।

পান্ডারগাঁও ইউনিয়নের রাধানগর গ্রামের শিহাব উদ্দিন, জলসি গ্রামের আঙ্গুর মিয়া এবং হাফিজ উল্লাহর দোকান, নলুয়া, উষাইর গাঁও ও বড়কাপন-শ্রীপুর সড়কে অবস্থানরত বিভিন্ন দোকানসহ জলসি উঁচু ব্রীজের পাশে প্রতিনিয়ত বসে উঠতি যুবকদের জুয়ার আড্ডা।

 

এছাড়া উপজেলার ব্রিটিশ পয়েন্ট, চৌমুহনী পয়েন্ট, রাবার ড্যাম, হকনগর, বালিউরা, নাছিমপুর, নরসিংপুর, বগুলা, কান্দাগাঁও, মহব্বতপুর, টেংরা, টেবলাই, আমবাড়ি, কাটাখালি, শ্রীপুর, দোহালিয়া, জলসি চানপুর, লিয়াকতগঞ্জ, শ্যামলবাজার, বান্দের বাজার, বঙ্গবন্ধু বাজার, পূর্ব ও পশ্চিম বাংলাবাজারসহ উপজেলার অধিকাংশ হাটবাজার ও বিভিন্ন পয়েন্টে ভ্যাট বা টাকার বাজিতে বছরজুড়ে জুয়ার আসর বসলেও দেখার কেউ নেই।

 

 

এ বিষয়ে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর বলেন, জুয়া, মাদক, চোরাচালান ও দুর্নীতি নির্মূলে জনগণকে সচেতন হতে হবে। এসব বন্ধে পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে। তাছাড়া আমরা প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে অপরাধীদের গ্রেফতার করছি। জুয়া,মাদক, চোরাচালান ও দূর্নীতি নির্মূলে আমি সকলের সহযোগিতা কামনা করি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News