বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :

দেশ ও জাতি আন্তার্জিক খ্যাতিসম্পন্ন এক শিক্ষাবিদকে হারাল এবং বদরখালীবাসী হারাল একজন বরণ্য অভিভাবকে; এটিএম নিউজ পরিবারের পক্ষ থেকে গভীরভাবে শোকাহত  

  • আপডেট টাইম : রবিবার, ৩০ আগস্ট, ২০২০, ১২.৫৭ এএম
  • ২৮৯ বার পঠিত

দেশ ও জাতি আন্তার্জিক খ্যাতিসম্পন্ন এক শিক্ষাবিদকে হারাল এবং বদরখালীবাসী হারাল একজন বরণ্য অভিভাবকে; এটিএম নিউজ পরিবারের পক্ষ থেকে গভীরভাবে শোকাহত

রিপোর্ট ঃ সাইফুল মোস্তফা বদর খালী চকরিয়া

আমেরিকা প্রবাসী চকরিয়া উপজেলা এশিয়াখ্যাত সমবায় অঞ্চল বদরখালী ইউনিয়নের বিশিষ্ট শিক্ষাবিদ আলী আহমদ (এমএসসি এমএড) আর নেই।
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার হোয়াইট মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল (২৮ আগষ্ট) শুক্রবার রাত পৌনে এগারোটায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মরহুমের পারিবারিক সূত্র জানান, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।
তিনি চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তিনি বদরখালী কলোনীজেশন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে কর্মজীবনের সূচনা করেন। এরপর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল ও কলেজ এবং টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজে শিক্ষকতা করেন।
আন্তর্জাতিক পরিমণ্ডলে আফ্রিকার উগান্ডা, লাগোস ও নাইজেরিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সৌদি আরবের জিদ্দা এ্যাম্বেসী কলেজেও শিক্ষকতা করেন।
তিনি নিজ জন্মস্থল বদরখালী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষের দায়ীত্ব নিয়ে উক্ত কলেজকে একটি প্রতিষ্ঠানিক ভিত্তির উপর দাড় করে দিয়ে গিয়েছিলেন সে কলেজটি আজ ডিগ্রি কলেজে উন্নীত। এ ছাড়াও তিনি কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের প্রতিষ্ঠালগ্নে ইংরেজীর অধ্যাপক ছিলেন।
জীবনের সব সময়টুকু জ্ঞান বিতরণে ব্যায় করেছেন।একজন সাদামাঠা দীনদার ও ধীমান ব্যাক্তি ছিলেন।
অবসর সময়ে তিনি স্ব পরিবারে আমেরিকায় অবস্থান করেন।
মরহুম আলী আহমদ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও কক্সবাজার -৩ (সদর-রামু) সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজলের খালু।
এ মৃত্যুতে দেশ ও জাতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এক শিক্ষাবিদকে হারাল।
বরণ্য ব্যাক্তির মৃত্যুতে বদরখালী সাহিত্য-সংস্কৃতি সংসদের পক্ষ থেকে গভীরভাবে শোকাহত।আল্লাহ মরহুম বেহেস্তের আলা মকাম দান করোক-আমিন।
আগামী কাল বদরখালী কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News