রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :

“দুর্গাপূজা : সিলেটে এবার কমেছে পূজামণ্ডপের সংখ্যা”

  • আপডেট টাইম : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০, ১০.১৬ এএম
  • ৫৮ বার পঠিত

“দুর্গাপূজা : সিলেটে এবার কমেছে পূজামণ্ডপের সংখ্যা”

রিপোর্ট: পলাশ দেবনাথ দৈনিক এটিএম নিউজ সিলেট।

আগামী ২২ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধমৃীয় উৎসব দুর্গাপূজা। করোনাকালীন পরিস্থিতি এবার সীমিত আকারে পূজার আয়োজন করা হচ্ছে। একারণে কমেছে পূজা মণ্ডপের সংখ্যাও।

এবছর বছর সিলেট জেলায় ৫৮৪ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে সিলেট জেলায় পারিবারিক ও সার্বজনীন মিলিয়ে ৫২০ টি এবং সিলেট মহানগরে ৬৪ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। গত বছর সিলেট জেলা ও মহানগর মিলিয়ে ৬০৮ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছে। ফলে সিলেটে এবার ২৪ টি পূজা মণ্ডপ কমেছে।

পূজা উদযাপন পরিষদ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত বলেন, করোনাভাইরাসের কারণে এবার পূজোতে কোনো উৎসবের আমেজ থাকবে না। কেবল ধর্মীয় আচারগুলো পালন করা হবে। আলোকসজ্জ্বা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও করা হবে না এবার। এছাড়া পূজা পরিদর্শনে আসা দর্শনার্থীদের অবশ্যই মাস্ক পড়ে আসতে হবে।

তিনি বলেন, এবার আমরা প্রতিটি উদযাপন কমিটিকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বলেছি। প্রতিটি মণ্ডপে হ্যান্ড স্যানিটাইজার রাখার পাশাপাশি হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে।

পূজা উদযাপন পরিষদ, সিলেট জেলা ও মহানগরের তথ্য মতে, চলতি বছর সিলেট জেলা ও মহানগরে ৫৪০ টি মণ্ডপে সার্বজনীন পূজা উদযাপন করা হবে। আর ৪৪ টি মণ্ডপে পারিবারিক ভাবে পূজা উদযাপন করা হবে।

সিলেট সদর উপজেলায় সার্বজনীন ও পারিবারিক মিলিয়ে ৫৭ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এছাড়া দক্ষিণ সুরমায় ২১ টি, গোলাপগঞ্জে ৫৮ টি, বালাগঞ্জে ২৯ টি, কানাইঘাটে ৩৫ টি, জৈন্তাপুরে ২২ টি, বিশ্বনাথে ২৬ টি, গোয়াইনঘাটে ৩৯ টি, জকিগঞ্জে ৮৪ টি, বিয়ানীবাজারে ৫১ টি, কোম্পানীগঞ্জে ২৮ টি, ফেঞ্জুগঞ্জে ৩৭ টি এবং ওসমানীনগর উপজেলায় ৩৩ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News