রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া মোহাম্মদ হোসাইন এর এতিম দু শিশুর জন্য পূণর্বাসন ফাউন্ডেশন গঠন ও সহায়তা প্রদান; চলাচলের অনুপযোগী দোয়ারাবাজারের লাফার্জ ক্যাম্পের সামনের সড়ক: বেড়েই চলছে জনদূর্ভোগ  ধুনটে কনস্টেবল জগদীশ চন্দ্রকে অবসরকালীন বিদায় জানালো থানা পুলিশ খুলনা বিভাগে করোনায় ১৯ জনের মৃৃত্যু টেকনাফে গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গা উদ্ধার টানা বৃষ্টিতেপ্লাবিত কয়রা উপজেলা। করোনায় খুলনা বিভাগে ২৪ ঘন্টায় ৩৪ জনের মৃৃত্যু। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের 1 বছর একশত ১৫ দিন পার হলো বৃহস্পতিবার  বদরখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ওসমান গণির আকষ্মিক মৃত্যুতে এমপি জাফর আলম বিএ অনার্স এম এ এর শোক চকরিয়ায় চলাচলের রাস্তা কাঁটাতারের বেড়া দিয়ে ঘিরে রাখায় পথচারীদের হাঁটতে দারুণ ভোগান্তি 

দিনব্যাপি ২৮ নভেম্বর লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল , জেলা ৩১৫ এ৩’র আয়োজনে আনুষ্ঠানিকভাবে মানবসেবার কার্যক্রম

  • আপডেট টাইম : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ১২.৫৪ পিএম
  • ১২৮ বার পঠিত

প্রেস রিলিজ তারিখ : ২৮.১১.২০২০

 

দিনব্যাপি ২৮ নভেম্বর লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল , জেলা ৩১৫ এ৩’র আয়োজনে আনুষ্ঠানিকভাবে মানবসেবার কার্যক্রমের জন্য পুরস্কৃত করা এবং অসহায় , গরীব ও সুবিধা বঞ্চিত মানুষের সেবা প্রদানের জন্য ,মানুষের জন্য মানবতার, দৃষ্টিনন্দন সাড়া জাগানাে এক অনুষ্ঠান হয়ে গেলাে ব্রাক্ষণবাড়িয়ার আখাউড়া উপজেলার দরুইন গ্রামের মাদ্রাসাতু সালেহা খাতুন মাঠ প্রাঙ্গনে ।

 

বিশ্বব্যাপি করোনা মহামারির প্রতিকূল পরিবেশের মধ্যদিয়েও লায়ন জেলা ৩১৫ এ৩ এর লান্স ক্লাবগুলাে মাসব্যাপি অক্টোবর ২০ সেবাকার্যক্রম সম্পন্ন করে । We Serve এর আদর্শে অনুপ্রাণিত হয়ে জেলার লায়ন্স ক্লাবগুলাে আর্ত মানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম নিয়ে এগিয়ে এসেছে । জেলা ৩১৫ এ৩ এর ফাউন্ডার গর্ভনর লায়ন অ্যাডভােকেট খন্দকার সেলিমা রওশন দুর্যোগপূর্ণ পরিবেশের মধ্যদিয়েও করােনার আতংককে পাশ কাটিয়ে মাসব্যাপি সেবামূলক কার্যক্রমের নেতৃত্ব প্রদান করেছেন । এরই ধারাবাহিকতায় তিনি সেবা কার্যক্রমে অংশগ্রহণকারী সেবামূলক ক্লাব এবং শ্রেষ্ঠ লায়নদের পুরস্কৃত করেন এই বর্ণাঢ্য সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে ।

 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার উপজেলার দরুইন গ্রামের কৃতি সন্তান , আধুনিক যুগােপযােগি । ডিজিটাল শিক্ষার অন্যতম প্রবক্তা , শিক্ষা সংস্কারক , লায়ন ব্যক্তিত্ব । এবং বিএসবি – ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম . কে . বাশার পিএমজেএফ অনুষ্ঠানটি সার্থকভাবে সম্পন্ন করার জন্য নেপথ্যচারীর ভূমিকা পালন করেন । অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপােষক লায়ন এম.কে. বাশার বলেন , আমি বার বার ফিরে আসতে চাই , আমার জন্মভূমি এই রুইনে মানুষের কল্যাণে নানা সেবামূলক কর্মসূচি নিয়ে । এই জন্য আমি সবার কাছে দােয়া প্রার্থনা করছি ।

 

অনুষ্ঠানের উদ্যোক্তা এবং জেলা ৩১৫ এ৩ এর ফাউন্ডার গভর্নর লায়ান অ্যাডভােকেট খন্দকার সেলিমা রওশন বলেন , করােনা পরিস্থিতির শত প্রতিকূলতার মধ্যদিয়ে সেবামূলক এই অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্ন করতে পেরে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি । সেসময় লায়ন লিডার ও ল্যয়ন ব্যক্তিগণ এই অনুষ্ঠানটি সফল করার নেপথ্যে কাজ করেছেন , তাদের প্রতি আন্তরিক শুভেচ্ছা রইল ।

 

অনুষ্ঠানের প্রথম পর্বের প্রধান অতিথিঃ লায়ন আলহাজ্ব আবদুল হক বলেন , সুদর রাজধানী থেকে দূরে এই পল্লী অঞ্চলের লায়নদের এ জাতীয় অনুষ্ঠান দেখে আমি উদ্বেলিত , আন্দোলিত এবং আনন্দিত । এই অনুষ্ঠানের নেপথ্যচারী সফল সংগঠক লায়ন ব্যক্তিত্ব লায়ন এম কে বাশার এবং ৩১৫ এ৩ এর ফাউন্ডার গভর্নর লায়ন অ্যাড , খন্দকার সেলিমা রওশনকে অভিনন্দন জানাচ্ছি আমাকে প্রধান অতিথি করার জন্য ।

 

দ্বিতীয় পর্বের প্রধান অতিথি জনাব আলম আহমেদ বলেন , এই মহতী অনুষ্ঠানের একটি দাতব্য চিকিৎসালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি । মা – বাবা সাদাকায়ে জারিয়া সেবালয় , অসহায় মানুষদের চিকিৎসার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি ।

 

সমাপনী অনুষ্ঠানে আই ক্যাম্পে সকাল থেকে ২০০ জনকে চক্ষু চিকিৎসা প্রদান করা হবে । শারিরীক প্রতিবন্ধী ১০ জনকে হুইল চেয়ার , দরিদ্র বিমােচনের জন্য ১০ জন মহিলাকে সেলাই মেশিন এবং ৫ জন দরিদ্র অসহায় পরিবারকে ৫ টি ভ্যান প্রদান করা হবে । এছাড়া ১০০ জন গরীব বন্ধ ও বিধবাকে ভাতা দেওয়া হবে প্রতিমাসে ১০০০ টাকা পাবে এক বছরের জন্য , আখাউড়া এলাকার ১০ জন জেলে পরিবারকে ফিসিং নেট দেওয়া এবং অতি দরিদ্র পরিবারের ২০০০ শিক্ষার্থীদের স্কুল ড্রেস দেওয়া হবে । ১০ টি পরিবারের ঘর তৈরি ও মেরামত এবং ৪০০ টি পরিবারকে কম্বল প্রদান করা হয় এই অনুষ্ঠানের মাধ্যমে ।

 

দ্বিতীয় পর্বে অত্যন্ত আবেগঘন পরিবেশে ধর্মীয় অনুশাসন ভিত্তিক সেবামূলক প্রতিষ্ঠান ‘ মা – বাবা সাদাকায়া জারিয়া সেবালয় ‘ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় । উদ্বোধন করেন মরিয়ম ফাউন্ডেশনের চেয়ারম্যান আলম আহমেদ ।

 

October Service Month Closing Ceremony – 2020 এর দিনব্যাপি অনুষ্ঠান দুইটি পর্বে অনুষ্ঠিত হয় । অক্টোবর সেবামাসের অনুষ্ঠানের প্রথম পর্বের প্রধান হিসেবে উপস্থিত ছিলেন লায়ন আলহাজ্ব আবদুল হক পিএমজেএফ , Council Chairperson , Multiple District 315 । অনুষ্ঠানের সভাপতিত্ব করে Ln . Advocate Kh . Salima Rowshan , ফাউন্ডার জেলা গভর্নর , জেলা ৩১৫ এ৩ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লায়ন একেএম রেজাউল হক এমজেএফ , পিসিসি চেয়ারপার্সন , বাংলাদেশ লায়ন ফাউন্ডেশন এবং লায়ন ফিরােজুর রহমান অলিও , চেয়ারম্যান পিডিজি ফোরাম । অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন লায়ন এস কে কামরুল , চেয়ারপার্সন সার্ভিস কমিটি ও ফাট ভাইস জেল । শুনম এবং নয়ন না ; নূরুল আলম , কো- চেয়ারপার্সন সার্ভিস কমিটি ও সেকেন্ড ভাইস গর্ভনর , জেলা ৩১৫ এ ৩ লায়ন এম . এ . রশিদ শাহ , সম্রাট , পিসিসি , পিডিজি , চেয়ারম্যান , ডিজি অনারী কমিটি , লায়ন্স ক্লাব অফ এটিএম ঢাকা চিটাগাং লায়ন্স ক্লাব অফ এটিএম ঢাকা কক্সবাজার অর্গানাইজার, লায়ন আলহাজ্ব আমিরুল গনি খোকন চেয়ারম্যান এটিএম নিউজ টিভি, সি ই ও এটিএম নিউজ টিভি লায়ন আতাউর রহমান আসাদ লায়ন্স ক্লাব অফ এটিএম ঢাকা চট্টগ্রাম সেক্রেটারি এবং এটিএম নিউজ টিভি পরিচালক লায়ন এস এম হেলাল উদ্দিন লায়ন্স ক্লাব অব এটিএম ঢাকা- চট্টগ্রামের ট্রেজারার।

 

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে দাতব্যচিকিৎসালয় মা – বাবা সাদাকায়ে জারিয়া সেবালয় ‘ চিকিৎসা কেন্দ্রের অনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের বরেণ্য বিশিষ্ট রাজনীতিবিদ , সমাজ সংস্কারক এবং মরিয়ম ফাউন্ডেশনের চেয়ারম্যান আলম আহমেদ । এছাড়া অনুষ্ঠানে আরাে উপস্থিত বিশিষ্টজনরা ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভুইয়া , মাে . নুর – ই- আলম , উপজেলা নির্বাহী কর্মকর্তা , আখাউড়া , মো: তাকজিল খলিফা কাজল , মেয়র , আখাউড়া পৌরসভা , রসুল আহমেদ নিজামী , অফিসার ইনজাৰ্চ , আখাউড়া থানা , মাে . শওকত আকবর খান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার , আখাউড়া উপজেলা । অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন তাছাড়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ । এরা হলেন- মাে . মনির হােসেন ( মগড়া ইউপি ) , মাে . হান্নান । ভূইয়া ( উত্তর আখাউড়া ইউপি ) ,মাে:কামরুল ভূঁইয়া ( মনিয়ন্দ ইউপি ) বাসির মাে: আরিফুল হক ( ধরখার ইউপি ), মাে . জালাল উদ্দিন ( দক্ষিণ আখাউড়া ইউপি)

 

অনুষ্ঠান শেষে অসহায় গরীব এবং শিক্ষার্থীদের মাঝে উল্লেখিত সামগ্রী বিতরণ করা হয় । এই সময় দেশের ও আন্তর্জাতিক খ্যাতিমান ও প্রবীণ লায়নগণ উপস্থিত থেকে এ সফল কার্যক্রমে প্রাণ সঞ্চার করেন ।

 

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost