সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
চকরিয়ার ঐতিহ্যবাহী বদরখালী বাজারে দূর্ধর্ষ চুরি ঈদগাঁওকে নবম উপজেলায় রূপান্তরিত, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন কউক চেয়ারম্যান ফোরকান। নওগাঁয় পুকুরে ডুবে তৃতীয় শ্রেণির ছাত্রীর মর্মান্তিক মৃত্যু  নওগাঁয় র‍্যাব এর অভিযানে বিপুল পরিমাণ বাংলা মদ সহ আটক ৩ জন মহেশখালী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মরহুম শফিক উল্লাহ খাঁন -এর জেয়াফত অনুষ্টান অনুষ্ঠিত নওগাঁয় পাট ক্ষেত থেকে যুবকের গলাকাটা লাশ উদ্ধার আধুনিক পুলিশিং এর পথে আরেক ধাপঃ ডিউটিরত পুলিশ সদস্যদের শরীরে স্থাপন করা হল বডি ওর্ন ক্যামেরা চন্দনাইশে খুরশীদ আলম”” পিতা আবদুর রাজ্জাক নিরহ দোকান দারের উপর নব্য আওয়ামী লীগের নামদারি সন্ত্রাসীদের হামলা।  ৪০ হাজার ইয়াবা নিয়ে মরিচ্যা চেকপোস্টে আটক এক,জব্দ টমটম।  নওগাঁয় ঘাতক ট্রাক্টর কেড়ে নিলো দুই ভাইয়ের প্রাণ 

দালালদের সনাক্ত করতে সহযোগিতা চাইলেন চকরিয়া সরকারি হাসপাতাল প্রধান

  • আপডেট টাইম : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০, ১০.১৭ পিএম
  • ২৪২ বার পঠিত

দালালদের সনাক্ত করতে সহযোগিতা চাইলেন চকরিয়া সরকারি হাসপাতাল প্রধান
দৈনিক এটিএম নিউজ   
কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘিরে দালালদের দৌরাত্ম ব্যাপক হারে বেড়েছে। প্রতিনিয়ত কোন না কোন রোগি দালালদের হাতে প্রতারণার প্রতারণার ফাঁদে পড়তে হচ্ছে।
এমন দালালদের সনাক্ত করতে সচেতন মহলসহ সকলের সার্বিক সহেযাগিতা চাইলেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য পঃপঃকর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক। ।মঙ্গলবার ১সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা ৫মিনিটের দিকে তাঁর ব্যক্তিগত ফেসবুক ওয়ালে “দালাল মুক্ত স্বাস্থ্য সেবা পেতে আমাদের সহযোগিতা করুন। দালাল চিহ্নিত করুন” এ শিরোনামে একটি পোস্ট করে সকলের এ সহযোগিতা কামনা করলে এটি সকল মহলের নজরে আসে।

নির্ভরযোগ্য সুত্রে জানাযায় ডাক্তার কেন্দ্রিক প্রতিটি ফার্মেসীতে বিভিন্ন ক্যাটাগরির অন্তত ৪/৫জন করে দালাল রয়েছে। এসব দালাল কমিশন ভিত্তিতে রোগি সরবরাহ করে থাকে চেম্বারগুলোতে।

সদ্য যোগদানকৃত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল প্রধান হিসেবে ডাঃ মোহাম্মদুল হক যোগদানের পর থেকে রোগিদের মানসম্মত সরকারি চিকিৎসা সেবা নিশ্চিত করতে বিভিন্নমুখী পরিকল্পনা হাতে নিয়ে নিররস কাজ করে যাচ্ছেন। যাতে কোন রোগি তাদের মৌলিক অধিকার চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন। ওনি যোগদানের পূর্বে জনশ্রুতি ছিল; এ হাসপাতালে প্রসূতি মায়েদের নরমাল ডেলিভারিও হয়না। একটি দুটি হওয়ার খবর পাওয়া গেলেও তা যত্রতত্র অবহেলার শিকার হয়েছে বলে সূত্রে প্রকাশ। যার কারণে বেসরকারি স্বাস্থ্যসেবা ক্লিনিকগুলোতে ডেলিভারি খরচের জন্য প্রসূতির অভিভাবককে গুণতে হয়েছে সাধ্যতিরিক্ত টাকা। বর্তমানে ওই সংকট কাটিয়ে হাসপাতাল প্রধান ডাঃ মোহাম্মদুল হকের সার্বিক তত্ত্বাবধানে নবগঠিত নরমাল ডেলিভারি টিমের সহযোগিতায় গত এক মাসে ৪২টি সুস্থভাবে ডেলিভারি কার্যক্রম সম্পন্ন করা হয়। নরমাল ডেলিভারিতে জন্মগ্রহণ করা এসব শিশু সুস্থ রয়েছে বলে হাসপাতাল সূত্রে প্রকাশ। যার ফলে গরীব অসহায় ও অর্থ সংকটে পড়া প্রসূতির পরিবারকে আর গুণতে হচ্ছেনা সাধ্যতিরিক্ত টাকা।

হাসপাতাল প্রধান ডাঃ মোহাম্মদুল হক কর্তৃক পোস্টকৃত সংবাদে আরো যা উল্লেখ রয়েছে তা নিম্নে হুবুহু তুলে হয়েছে।

দালাল মুক্ত স্বাস্থ্য সেবা পেতে আমাদের সহযোগিতা করুন। দালাল চিহ্নিত করুন।
স্বাস্থ্য সেবা প্রদানের ক্ষেত্রে চকরিয়া সরকারি হাসপাতাল প্রশংসনীয় ভূমিকা পালন করছে। স্বাস্থ্য সেবা প্রদানের বিবরন ও সুস্পষ্ট তথ্য না জানার জন্য সেবা গ্রহনকারীরা অনেক সময় সেবা গ্রহন থেকে বঞ্চিত হন এবং সেবা প্রদানকারীরাও নানা বিড়ম্বনার সম্মূখীন হন যার ফলশ্রুতিতে প্রত্যাশা পুরোপুরি পুরন সম্ভব হয় না। সেবা গ্রহনকারী স্থানীয় জনগন এবং স্বাস্থ্য প্রশাসনে কর্মরত কর্মকর্তা সহ সংশিস্নষ্ট সকলের অংশগ্রহন একান্ত কাম্য ।

উদ্দেশ্যঃ
* সার্বক্ষনিক, সার্বজনীন মান সম্মত স্বাস্থ্য সেবা প্রদান।
* মূমূর্ষূ, বয়স্ক ও শিশু রোগীদের সেবা দানে অগ্রাধিকার প্রদান।
* সেবা প্রদান কারী ও সেবা গ্রহীতার মধ্যকার সমস্যা সমূহ চিহ্নিত করন ও ব্যবস্থা গ্রহন।
* নারী ও শিশু বান্ধব হাসপাতাল হিসাবে গড়ে তোলা।
* প্রশাসন এবং নাগরিকদের সাথে বন্ধুত্ব পূর্ন সম্পর্ক স্থাপন করা।
* সেবার মান উন্নয়নে ও উৎকর্ষতা সাধনে সময়মত উপস্থিতি সহ সেবা প্রদানে আন্তরিকতা বৃদ্ধিতে জোরালো পদক্ষেপ গ্রহন।
* তথ্যের অবাধ প্রবাহ ও জনগনের তথ্য অধিকার নিশ্চিত করা।
* সুষ্ঠ বর্জ্য নিষ্কাশন সহ স্বাস্থ্য সম্মত পরিবেশ নিশ্চিত করা।
* স্বচ্ছতা ও জবাব দিহীতা নিশ্চিত করা।

আমাদের নিকট থেকে বিনয়ী ও সহযোগীতা মুলক সেবা পাওয়া আপনার অধিকার। কোন সেবা এবং সেবা প্রদান সম্পর্কে আপনার যে কোন অভিযোগ বা পরামর্শকে আমরা স্বাগত জানাই।আপনার কোন অভিযোগ বা পরামর্শ থাকলে তা পেশ করার জন্য অনুরোধ করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost