রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :

ডিএনসিসি মার্কেটের ১০০০ শয্যার আইসোলেশন সেন্টার পরিচালনায় সেনাবাহিনী

  • আপডেট টাইম : রবিবার, ২১ জুন, ২০২০, ১০.৩২ পিএম
  • ৮৪ বার পঠিত

এটিএম নিউজ ডেস্ক

রাজধানী ঢাকার মহাখালির ডিএনসিসি মার্কেটের গ্রাউন্ড ফ্লোর হতে ৫ তলা পর্যন্ত ১ হাজার শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টার সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হবে।

রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের(আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সশস্ত্র বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে ও স্বাস্থ্য মন্ত্রনালয়ের সহায়তায় এটি পরিচালিত হবে।

এতে বলা হয়, বিভিন্ন হাসপাতাল হতে রেফার হয়ে আসা করোনা পজেটিভ সাধারণ রোগীদের এ আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেয়া হবে। ভর্তি হওয়া রোগীদের অবস্থার অবনতি অথবা উন্নত চিকিৎসার প্রয়োজন হলে তাকে নিকটস্থ বিশেষায়িত হাসাপাতালে স্থানান্তর করা হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র উক্ত হাসপাতালের কর্মকান্ড তত্ত্বাবধান করবেন।

সেনাবাহিনীর একজন ব্রিগেডিয়ার জেনারেল পদবীর কর্মকর্তা এ প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। আইসোলেশন সেন্টরটির সু-ব্যবস্থাপনা নিশ্চিত করতে সশস্ত্রবাহিনী ডাক্তার, স্বাস্থ্য সেবাকর্মী, এবং প্রশাসনিক কর্মকর্তার সমন্বয়ে একটি কোর গ্রুপ নিয়োগ করবে বলে এতে জানানো হয়।

এতে আরো বলা হয়, আইসোলেশন সেন্টারটি পরিচালনার জন্য বাদবাকী প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার ও স্বাস্থ্য সেবাকর্মী স্বাস্থ্য অধিদপ্তর হতে নিয়োগ দেয়া হবে।

সশস্ত্র বাহিনী থেকে আইসোলেশন সেন্টারের প্রশাসনিক ব্যবস্থা ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে এবং শিগগিরই আইসোলেশন সেন্টারটি চালু করার জন্য পর্যায়ক্রমে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

অন্যদিকে, ডিএনসিসি এ মার্কেটের ৬ষ্ঠ তলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার অর্থায়নে ও স্বাস্থ্য মন্ত্রনালয়ের তত্ত্বাবধানে ৫০টি আইসিইউ বেডসহ ৩০০ শয্যা বিশিষ্ট একটি বিশেষায়িত হাসপাতাল স্থাপন করা হচ্ছে।

সশস্ত্র বাহিনীর পরিচালিত আইসোলেশন সেন্টারে নিচতলায় থাকা আইসিইউ ও প্যাথলজি ল্যাব থেকে প্রয়োজনে উক্ত হাসপাতালকে সহায়তা প্রদান করা হবে।

বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ১২ হাজার ৩০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ১ হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর রোববার সকালে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৫৩১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ৩৯ মারা গেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News