রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :

জলাতঙ্ক নির্মূলে মহেশখালীতে কুকুরকে টিকাদানে অবহিতকরণ সভা অনুষ্টিত।

  • আপডেট টাইম : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১, ৬.১৩ পিএম
  • ১০৪ বার পঠিত

জলাতঙ্ক নির্মূলে মহেশখালীতে কুকুরকে টিকাদানে অবহিতকরণ সভা অনুষ্টিত।

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, দৈনিক এটিএম নিউজ মহেশখালী::

মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ বাংলাদেশ থেকে জলাতন্ক নির্মূলের লক্ষ্যে ব্যাপক হারে কুকুরকে টিকাদানর (এমডিভি) কার্যক্রম ২১বিষয়ক এক অবহিতকরণ সভা অনুষ্টিত হয়েছে। ৩০শে জানুয়ারী সকাল ১১টায় হাসপাতাল হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাফুজুল হক এর সভাপতিত্বে অনুষ্টিত অবহিত করণ সভায় আলোচনা করেন মহেশখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন,মহেশখালী প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নন্দন কুমার চন্দ,মহেশখালী হাসপাতালের আর এমও ডাঃ শিব শেখর ভট্ট্যাচার্য।

মুল আলোচক হিসাবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখার এমভিডি সুপারভাইজার মোঃ সামির হোসেন।বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান প্রতিনিধি,স্বাস্থ্য সহকারী গণ উপস্থিক ছিলেন।সভায় জানানো হয় ২০১৯সালের কুকুর নিধন, প্রাণী সম্পদ মারা নিষেধ বিষয়ক বিভিন্ন তথ্য অবগত করেন।

২০১২সাল থেকে জলাতংক প্রতিরোধে কুকুরকে টিকা দেওয়ার কার্যক্রম পরিচালিত হচ্ছে। জলাতন্ক রোগ কুকুর,বিড়াল, শিয়াল,বানর সহ অনেক প্রাণীর দেহ থেকে ভাইরাস সংক্রমনে আক্রান্ত হলে জীবন বিপন্ন হয়।

ঢাকা থেকে মহেশখালীতে কুকুর কে টিকা দিতে প্রায় ৫৬জন ডক ক্রস স্প্যাশাল কর্মী ৫দিন টিকা প্রদান করবেন।মহেশখালী উপজেলার ৮টি ইউনিয়নে ৩টি করে টিম ও পৌরসভায় ৪টিমে কুকুরকে টিকা প্রদান করবে।৩১জানুয়ারী থেকে৫দিন কুকুরের শরীরে টিকা প্রয়োগ করবে।

কুকুরকে টিকাদান বিষয়ে মহেশখালী হাসপাতালের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহাফুজুল হক জানান,জনগনের কল্যনে সমাজের প্রতিটি মানুষ যেন কুকুরকে টিকাদান কাজে সহায়তা করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News