মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম :

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন সিনেমা প্যালেসস্থ এলাকায় অভিযান; ৩,৬০০ লিটার হাঙ্গর মাছের তেল উদ্ধার; আটক ৩

  • আপডেট টাইম : সোমবার, ২০ জুলাই, ২০২০, ২.১৮ এএম
  • ২৫৩ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন সিনেমা প্যালেসস্থ এলাকায় অভিযান চালিয়ে জীববৈচিত্র‍্যের ক্ষতি করে সংগৃহিত ৩,৬০০ লিটার হাঙ্গর মাছের তেল উদ্ধার; ০৩ জন চোরাকারবারিকে আটক করেছে র‌্যাব-৭*

গত ১৮ জুলাই, ২০২০ খ্রিঃ তারিখ ২০:০০ ঘটিকার সময় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন সিনেমা প্যালেস এলাকায় অভিযান চালিয়ে একটি মিনি-ট্রাকে করে কক্সবাজার জেলার কুতুবদিয়া থেকে ময়মনসিংহের ত্রিশালে পরিবহনের সময় ৩৬০০ লিটার হাঙ্গরের তেলসহ ১। মোঃ রাশেদ (৩২), পিতা- মৃত জাবের আহমদ, সাং- আলী আকবর ডেইল (হায়দারপাড়া), থানা- কুতুবদিয়া, জেলা- কক্সবাজার, ২। কাজী সোয়েল (৩২), পিতা- মৃত কাজী রমিজ উদ্দিন, সাং- কাজিয়াতল (কাজী বাড়ি), থানা- মুরাদনগর, জেলা- কুমিল্লা এবং ৩। মোঃ সাগর (২৭), পিতা- মোঃ আবুল কালাম, সাং- সাতমোড়া (জাফর মেম্বারের বাড়ির পাশে), থানা- মুরাদনগর, জেলা- কুমিল্লা নামক তিনজন চোরাকারবারিকে আটক করে।

উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে মিনি-ট্রাকের ভিতর ১৮ টি ব্যারেল হতে ৩,৬০০ লিটার অবৈধভাবে উৎপাদনকৃত হাঙ্গর মাছের তেল উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত মিনি ট্রাকটি (ঢাকা মেট্রো-ড-১২-০৯৯৩) জব্দ করা হয়। উল্লেখ্য যে, এ সময় ০১ জন আসামী সুকৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরোও জানা যায় যে, তারা পলাতক আসামী মোঃ কাদের (৩৫) এর সহায়তায় দীর্ঘদিন যাবৎ বিপন্ন প্রজাতির সামুদ্রিক হাঙ্গর মাছ হত্যা করে সংগ্রহের পর প্রক্রিয়াজাতের মাধ্যমে অবৈধভাবে তেল উৎপাদন করে দেশের বিভিন্ন এলাকায় পাচার করে আসছে। উদ্ধারকৃত হাঙ্গরের তেলের আনুমানিক মূল্য ২১ লক্ষ ৬০ হাজার টাকা এবং জব্দকৃত মিনি-ট্রাকটির আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News