রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :

চট্টগ্রামে নতুন করোনা শনাক্ত ২৮২, আক্রান্ত বেড়ে ৯৪০৫

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০, ৬.১৪ পিএম
  • ১০৯ বার পঠিত

জামাল হোছাইন, বিশেষ প্রতিনিধি ৩ জুলাই ২০২০

চট্টগ্রামে নতুন করে আরও ২৮২ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১৮২ জন এবং উপজেলাগুলোতে ১০০ জন। এ নিয়ে চট্টগ্রামে ৯ হাজার ৪০৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরে কেউ নেই, উপজেলায় ৩ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬০ টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১১ জন এবং উপজেলায় ২৬ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৪০৩ টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৬২ জন এবং উপজেলায় ৮ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭ জন এবং উপজেলায় ১২ জন। ইমপেরিয়াল হাসপাতালে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২০ জন এবং উপজেলায় ৫ জন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১০ জন এবং উপজেলায় ২৪ জন।

শেভরণ ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলায় ২২ জন। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষা করে উপজেলায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার ৩ জুলাই সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজারে ১৩২৩ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে।

উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২৭২ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৯৪০৫ জন। এর মধ্যে নগরে ৬৪৬৭ জন এবং উপজেলায় ২৯৩৮ জন। উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: লোহাগাড়া ২, সাতকানিয়া ৫, বাঁশখালী ৩, আনোয়ারা ৫, চন্দনাইশ ৩, পটিয়া ১২, বোয়ালখালী ৯, রাঙ্গুনিয়া ৪, রাউজান ১৪, ফটিকছড়ি ২, হাটহাজারী ১৫, মিরসরাইয় ১৩ এবং সীতাকুণ্ড ১৩ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৮৭ জন মারা গেছেন।

এর মধ্যে নগরে ১৩৬ এবং উপজেলায় ৫১ জন। নতুন ৪৭ জন সহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১৩১ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News