মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম :

চকরিয়া বদরখালীতে বর্ণাঢ্য বিদায় সংবর্ধনা ও মরণোত্তর সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত;

  • আপডেট টাইম : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১, ৭.১০ পিএম
  • ২১৮ বার পঠিত

চকরিয়া বদরখালীতে বর্ণাঢ্য বিদায় সংবর্ধনা ও মরণোত্তর সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত;

 

সাইফুল মোস্তফা, এটিএম নিউজ।

বদরখালী মজহারুস সুন্নাহ ফাজিল মাদ্রাসা “প্রাক্তন ছাত্র পরিষদ”র উদ্যোগে বদরখালীর সকল মসজিদের ইমাম মোয়াজ্জিনের সমন্বয়ে ২৭ ফেব্রুয়ারি শনিবার সকাল ৯ টা হতে খতমে কোরান, মিলাদ, কিয়াম ও সকল মরহুম শিক্ষক ছাত্র-ছাত্রিদের রাফায়ে দারজাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০.০০ টা থেকে প্রাক্তন ছাত্র অধ্যাপক নঈম কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ আব্বাস উদ্দিনের সঞ্চালনায় এবং প্রাক্তন ছাত্র পরিষদের সম্পাদক মৌলানা ফরিদুল আলমের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

 

বিদায় সংবর্ধিত অথিতি হিসাবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আবুল বশর,মাওলানা আব্দুর রাজ্জাক,মাওলানা আব্দুল মন্নান, আলহাজ্ব মাওলানা মকসুদ আহমদ,মাওলানা আব্দুস ছালাম ও আলহাজ্ব মাষ্টার রশিদ আহমদ এম এ। উক্ত সংবর্ধিত বিদায় অতিথিদের প্রাক্তন ছাত্র পরিষদ, মাদ্রাসা কর্তৃপক্ষ ও অধ্যায়নরত ছাত্র-ছাত্রিদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তোলে দেওয়া হয়।

প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষে অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবুল বশর হুজুরের হাতে বিদায়ী সম্মাননা ক্রেস্ট তোলে দেন প্রাক্তন ছাত্র বদরখালী ডিগ্রি কলেজের অধ্যাপক মোহাম্মদ ইব্রাহীম।

 

উল্লেখ্য যে, অত্র মাদ্রাসা ১৯৫৪ সালে প্রতিষ্ঠাকালীন থেকে বর্তমান পর্যন্ত যে সকল শিক্ষক মাদ্রাসা প্রতিষ্ঠায় অবদান, মাদ্রাসার খেদমত করে মৃত্যুবরণ করেছেন তাঁদের অবদানের স্বীকৃতি স্বরুপ মরণোত্তর সম্মানা ক্রেস্ট দেওয়া হয়।

তাঁদের মধ্যে মাদ্রাসা প্রতিষ্ঠাতা হযরত আলহাজ্ব শাহ মাওলানা ছৈয়দ আহমদ (র),সাবেক অধ্যক্ষ পীরে কামেল হযরতুল আল্লামা আলহাজ্ব শাহ মাওলানা হবিবুর রহমান (র),সাবেক উপাধ্যক্ষ হাফেজুল হাদিস হযরতুল আল্লামা আলহাজ্ব জাফর আহমদ বদরী (র), সাবেক উপাধ্যক্ষ মুফতি মাওলানা আজিজ উল্লাহ(র),সাবেক আরবি প্রভাষক পীরে কামেল হযরতুল আলহাজ্ব শাহ মাওলানা সিরাজুল হক (র),সাবেক সহকারী শিক্ষক মরহুম ডা. আবুল হোছাইন, মরহুম মাওলানা নুরুল ইসলাম, মরহুম মাওলানা মমতাজুল হক,মরহুম মাস্টার রশিদ আহমদ,মরহুম মাষ্টার জিয়াবুল হক, মরহুম মাষ্টার গোলাম সোবহান,মরহুম মাওলানা মোস্তাফিজুর রহমান,মরহুম মাওলানা মনির উদ্দিন, মাওলানা মরহুম রশিদ আহমদ ও মৌলানা মরহুম মাহবুবুল হক।

তাঁদের পক্ষে পরিবারের প্রতিনিধিদের হাতে মরণোত্তর সম্মাননা স্বারক সম্বলিত ক্রেস্ট তোলে দেওয়া হয়।

 

” মাদ্রাসা প্রতিষ্ঠার পর হতে অদ্যাবধি এ রকম বর্ণাঢ্য মহতী আয়োজন মাদ্রাসার ইতিহাসে বিরল” “বিদায়ী অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আবুল বশর ছিলেন শিক্ষা গবেষনা ও পাঠদানে আলোক উজ্জ্বল নক্ষত্র, প্রশাসনিক ব্যাবস্থাপনায় ছিলেন সচ্ছ এবং সমালোচার উর্দ্ধে মাহাদেহাতী মানুষ,যিনি চাকরী জীবনে অসুস্থতা জনিত কারণেও কর্মস্থল থেকে একদিনও ছুটি নেননি, তেমন একজন দায়িত্ব পরায়ণ ব্যাক্তিত্ব” “বিদায়ি উপাধ্যক্ষ মাওলানা ছলিমুল্লাহ সাহেব শত বছরে একজনও এ জনপথে জন্মাবে কিনা সন্দেহ,যার একাধারে ছয়টি ভাষার উপর দখল ছিল” এমন একজন বিদগ্ধ মানুষ কে বদরখালীবাসী এতদিন সম্মান জানাতে না পারায় বদরখালী প্রশাসন দায়ী যা প্রাক্তন ছাত্র পরিষদ পেরেছে” অন্যান্য বিদায় শিক্ষকগণও এ প্রতিষ্ঠানের জন্য নিরলস শ্রমদিয়ে চাকরি জীবন সফল করেছেন” প্রাক্তন ছাত্র পরিষদের এ আয়োজন কালের ফসিল হয়ে থাকবে এবং আগামী প্রজন্ম এ থেকে শিক্ষা নিবে”উপরোক্ত কথাগুলো আমন্ত্রিত অতিথিদের বক্তব্যে উঠে আসে।

 

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুনতি হাকিমিয়া আলিয়া মাদ্রাসা ও সিতাকুন্ড আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ,শায়খুল হাদিস হযরতুল আল্লামা আলহাজ্ব মাহমুদুল হক সাহেব।

মুখ্য আলোচক ছিলেন;চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. ফরিদ উদ্দীন ফারুখ,অতিথি হিসাবে উপস্থিত থেকে স্মৃতিচারণ করেন খুটাখালী তমিজিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা ওমর হামজা,রঙ্গিখালী কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও জামিয়াতুল মুদাররেসিন কক্সবাজার জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা কামাল হোছাইন, সাহারবিল আনোয়ারুল উলুম কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ হযরতুল আল্লামা আলহাজ্ব রুহুল কুদুস আনোয়ারী আল আজহারী,আমজাদিয়া মাদ্রাসার সহযোগী অধ্যাপক শাহ মৌলানা আ ফ ম ছাদেক হোছাইন, শাহারবিল কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ এবং অত্র মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ হযরতুল আলহাজ্ব মাওলানা নুরুল ইসলাম সাহেব,

বদরখালী প্রবীণ শিক্ষানুরাগী জুবাইর আহমদ বি এস সি, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাবেক সফল চেয়ারম্যান,উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের প্রেরণাদানকারী প্রধান উদ্যোক্তা আলহাজ্ব নুরে হোছাইন আরিফ, বদরখালী সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব নুরুল আলম সিকদার,সম্পাদক নুরুল আমিন জনি, সাবেক সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবীদ আহসানুল কাদের চৌধুরী সাব্বির,

মাদ্রাসার পক্ষে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলানা সাঈদ আহমদ তারেক,মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা ফিরোজ আলম হোছাইনি;

প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বদরখালী ডিগ্রী কলেজের প্রভাষক আ ন ম আরিফুল ইসলাম, মানপত্র পাঠ ও হস্তান্তর করেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সদস্য প্রাক্তন ছাত্র পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক,অত্র মাদ্রাসার সহকারী মৌলভী মাওলানা মোহাম্মদ নুরুন্নবী,বিদায় শিক্ষকদের স্মরণে নিবেদিত কবিতা পাঠ করেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সদস্য প্রাক্তন ছাত্র পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক কবি সাইফুল মোস্তফা।

অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক নঈম কাদের সমাপনি বক্তব্যে সকল প্রাক্তন ছাত্র, আমন্ত্রিত অথিতি, উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ ও কৃজ্ঞতা জানিয়েছেন।

শেষে সকল প্রয়াত শিক্ষক, ছাত্র-ছাত্র-ছাত্রিদের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া প্ররিচালনা করেন সাবেক উপাধ্যক্ষ আলহাজ্ব মৌলানা নুরুল ইসলাম।

উপস্থিত সকলের জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News