সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :

চকরিয়া পৌর এলাকায় তিনটি সড়ক নির্মাণের কাজ উদ্বোধন করলেন মেয়র আলমগীর চৌধুরী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০, ১২.৩৭ এএম
  • ১৩১ বার পঠিত

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিবেদকঃ
বিশ্বব্যাংকের সহায়তায় স্থানীয় সরকার বিভাগের এমজিএসপি প্রকল্পের অর্থায়নে চকরিয়া পৌরসভার জনবহুল দুইটি ওয়ার্ডে এবার ৭ কোটি টাকা বরাদ্দে নতুনভাবে নির্মিত হচ্ছে তিনটি সড়ক।

বুধবার ১০ জুন চকরিয়া পৌরসভার ৬ নং ও ৭ নং ওয়ার্ডে ৩টি নতুন সড়ক নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ, চকরিয়া পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর আঞ্জুমান আরা, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জামাল উদ্দিন, পৌরসভায় উপ-প্রকৌশলী মৃণাল কান্তি ধর, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, ঠিকাদার টিটু ও মেয়রের ব্যক্তিগত সহকারী ওয়ারেসীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আওয়ামীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চকরিয়া পৌরসভার প্রকৌশল বিভাগ সুত্রে জানা গেছে, বিশ্বব্যাংকের এমজিএসপি প্রকল্পের অর্থায়নে চকরিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের অংশে মগবাজার হতে মাছঘাট ব্রিজ পর্যন্ত ১৬৩০ মিটার নতুন সড়ক নির্মাণ করা হচ্ছে। তারমধ্যে ৩৬০মিটার আরসিসি এবং ১২৭০ মিটার কার্পেটিং সড়ক নির্মাণ। সাথে থাকছে লাইটিং স্থাপন। এই প্রকল্পে মোট বরাদ্দ ৩ কোটি ৮৮ লক্ষ টাকা।

একইভাবে এক কোটি টাকা বরাদ্দে ৭ নং ওয়ার্ডের বড়ুয়া পাড়া হতে হাসেম মাষ্টার পাড়া পর্যন্ত ৪৯৫ মিটার কানেটিং সড়ক নির্মাণ করা হচ্ছে। একই ওয়ার্ডের ঈদ্দিপাড়া হতে হাসেম মাষ্টারপাড়া পর্যন্ত ২ কোটি ৪৪ লক্ষ টাকা ব্যয়ে আরসিসি সড়ক নির্মাণ এবং লাইটিং স্থাপন প্রকল্প বাস্তবায়ন করা হবে।

চকরিয়া পৌরসভার মেয়র মেয়র আলমগীর চৌধুরী বলেন, বিশ্বব্যাংকের সহায়তায় স্থানীয় সরকার বিভাগের এমজিএসপি প্রকল্পের অর্থায়নে বর্তমানে পৌরসভার ৯টি ওয়ার্ডে ৭৬ কোটি টাকা ব্যয়ে শতাধিত উন্নয়ন প্রকল্পের কাজ এগিয়ে চলছে। সর্বশেষ বুধবার সকালে চকরিয়া পৌরসভার ৬ নং ও ৭ নং ওয়ার্ডে ৭ কোটি বরাদ্দে তিনটি আরসিসি সড়ক নির্মাণ ও লাইটিং সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে।

তিনি বলেন, উদ্বোধনকৃত প্রকল্প সমুহ হচ্ছে, চকরিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের অংশে মগবাজার হতে মাছঘাট ব্রিজ পর্যন্ত ১৬৩০ মিটার নতুন সড়ক নির্মাণ করা হচ্ছে। তারমধ্যে ৩৬০মিটার আরসিসি এবং ১২৭০ মিটার কার্পেটিং সড়ক নির্মাণ। সাথে থাকছে লাইটিং স্থাপন। এই প্রকল্পে মোট বরাদ্দ ৩ কোটি ৮৮ লক্ষ টাকা। একইভাবে এক কোটি টাকা বরাদ্দে ৭ নং ওয়ার্ডের বড়ুয়া পাড়া হতে হাসেম মাষ্টার পাড়া পর্যন্ত ৪৯৫ মিটার কানেটিং সড়ক নির্মাণ করা হচ্ছে। একই ওয়ার্ডের ঈদ্দিপাড়া হতে হাসেম মাষ্টারপাড়া পর্যন্ত ২ কোটি ৪৪ লক্ষ টাকা ব্যয়ে আরসিসি সড়ক নির্মাণ এবং লাইটিং স্থাপন প্রকল্প বাস্তবায়ন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News