রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :

কুষ্টিয়ায় বাড়তি দামে বিক্রি হচ্ছে এলপিজি গ্যাস সিলিন্ডার 

  • আপডেট টাইম : রবিবার, ২১ মার্চ, ২০২১, ৬.০২ পিএম
  • ১৫৫ বার পঠিত

কুষ্টিয়ায় বাড়তি দামে বিক্রি হচ্ছে এলপিজি গ্যাস সিলিন্ডার

কুষ্টিয়া জেলা প্রতিনিধি আরাফাত হোসেন

 

কুষ্টিয়ায় তিন সপ্তাহ ধরে বিক্রি হচ্ছে এলপিজি গ্যাস সিলিন্ডার। তিন সপ্তাহ আগে সিলিন্ডার প্রতি ১৫০ টাকা করে বাড়ানো দাম এখনো কমেনি। এতে চরম বিপাকে পড়েন গ্রাহকরা। বাজারে মনিটরিং না থাকায় গ্যাসের দাম এভাবে দফায় দফায় বাড়ছে বলেছেন ক্রেতারা। কোন পর্যায় থেকে দাম বাড়ানো হচ্ছে তার দায় নিচ্ছে না কেউ।

 

খুচরা বিক্রেতারা বলছেন, পাইকারা দাম বাড়িয়ে দিয়েছে। অন্য দিকে পাইকাররা বলেছেন তাদের কিনতে হচ্ছে অধিক মূল্যে। দোকানদারদের সাথে কথা বলে জানা গেছে তিন সপ্তাহ আগে এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি হতো ৮০০ থেকে ৮৩০ টাকায়। এখন যার পাইকারি মূল্য ৯৩০ টাকা। খুচরা বাজারে গ্রাহকরা ৯৮০ থেকে ১০০০ টাকায় এলপি গ্যাস পাচ্ছেন। প্রতি গ্যাস সিলিন্ডারে ১৩০ থেকে ১৫৫ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে।

 

কুষ্টিয়া বটতৈল এর বাসিন্দা জাহিদ হাসান জীবন বলেন হুট করে এভাবে গ্যাসের দাম বাড়ালে সাধারণ মানুষের উপর আর্থিক চাপ পড়ে। ১৫০ টাকা একলাফে বেড়ে যাওয়াতে সংসার চালাতে হিমসিম খেতে হচ্ছে বলেন তিনি।

 

এদিকে ব্যবসায়ি হেলাল প্রামানিক বলেন, বিশ্ববাজারে গ্যাসের মূল্য বৃদ্ধি পাওয়ায় আমাদের দেশেও গ্যাসের মূল্য বৃদ্ধি পেয়েছে। আমরা এখন পাইকারি বিক্রি করছি ৯৩০ থেকে ৯৪০ টাকায়। পাশের দেশ ভারতে এলপিজি গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ায় সরকারের পক্ষ থেকে ভর্তুকি দেওয়া হচ্ছে।

 

নিউজ ১৮ এর খবরে বলা হয়েছে যে পরিবারের বার্ষিক আয় ১০ লক্ষ টাকার নিচে তাদেরকে প্রতি সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি দিচ্ছে সরকার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News