মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১৯ অপরাহ্ন
শিরোনাম :

কুমারখালীতে অবৈধ ভাবে ওষুধ উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে রেমিকো ফার্মাকে জরিমানা।

  • আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১, ৬.০৮ পিএম
  • ৯০ বার পঠিত

কুমারখালীতে অবৈধ ভাবে ওষুধ উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে রেমিকো ফার্মাকে জরিমানা।

কুষ্টিয়া জেলা প্রতিনিধি আরাফাত হোসেন

কুষ্টিয়া কুমারখালী ঝাওতলা গ্ৰামের অবৈধভাবে ভেটেরিনারি ওষুধ তৈরি করে আসছিল যদুবয়রা ইউনিয়নের মৃত দাসরত মজুমদার এর ছেলে রাজীব মজুমদার। অনুমোদনহীন ভাবে ভেটেরিনারি ওষুধ তৈরি ও বিক্রি দায়ে ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং কারখানাটি সিল গালা করছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১)মে কুমারখালী ঝাওতলা নামক স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযানে এই অর্থদণ্ড ও ওষুধের প্যাকেট জব্দ করা হয়।

 

কুমারখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খানের, নেতৃত্বে রেমিকো ফার্মা হেলফ ডিভিশনের কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এই উপস্থিত ছিলেন কুমারখালী প্রাণী সম্পদ কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী।

 

রেমিকো ফার্মা কারখানাটি পশুখাদ্যের অনুমোদনহীন হিসেবে এবং মেয়াদোত্তীর্ণ কাঁচামাল রাখা হয় এবং কারখানায় নোংরা পরিবেশে শ্রমিকদের দ্বারা এসব ভেটেরিনারি ওষুধ তৈরি করছিল বলে অভিযোগ পাওয়া যায়। অভিযোগের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করে কারখানাটি অবৈধভাবে বিভিন্ন ধরনের ওষুধ তৈরির আলামত পায় ভ্রাম্যমান আদালত। ওষুধগুলোর মধ্যে রয়েছে রেমিটপ পাউডার,রেমিজেন্ট,এনজাইম পাউডার,হান্ডেড- এ আই,জিংকোভেট। এছাড়াও গবাদিপশু জন্য বিভিন্ন ধরনের ভিটামিন এই কারখানাটিতে পাওয়া যায়। রেমিকো ফার্মা এসব মেডিসিন উৎপাদন ও প্রক্রিয়াজাতের জন্য ঔষধ বিভাগের কোন নিবন্ধন দেখাতে পারেনি।

 

ফলে এসব অপরাধ আমলে নিয়ে রেমিকো ফার্মা কে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৫১ ধারায় মেয়াদ উত্তীর্ণ ওষুধ তৈরি ও বিক্রির করবার কারণে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান। এছাড়াও কারখানাটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News