শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :

করোনা পরিস্থিতিতে ক্ষুদ্র উদ্যোক্তাদের আলোর পথ দেখাচ্ছে চকরিয়া যুব পরিষদ ও পল্লী সঞ্চয় ব্যাংক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০, ১০.০৬ পিএম
  • ৪২০ বার পঠিত

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিবেদক, চকরিয়া

করোনার এই দুর্দিনে অসহায় খেটে খাওয়া মানুষের পাশে আর্শিবাদ হয়ে দাঁড়ালেন “আমার বাড়ি আমার খামার” প্রকল্পের আওতাধীন পল্লী সঞ্চয়ী ব্যাংক। পল্লী সঞ্চয় ব্যাংকের পাশাপাশি ক্ষুদ্র উদ্যোক্তাদের আলোর পথ দেখাচ্ছে চকরিয়া যুব পরিষদ।

যুব সমাজ একটি দেশের উন্নয়নের প্রাণ ও মূল চালিকাশক্তি। একটি দেশের জীবন-জীবিকার প্রশ্নে দাঁড়িয়ে আজ পৃথিবীর সকল দেশের ন্যায় বাংলাদেশও। এমন পরিস্থিতিতে বেকারত্বের হার দিন দিন বেড়েই চলেছে। চাকুরী হারা বেকারত্বের সংখ্যা বাড়ছে ক্রমান্বয়ে।

এমতাবস্থায় দেশের যুব সমাজকে আত্মনির্ভরশীল করে উন্নয়নের চাকা সচল রাখতে উপজেলার সকল ক্ষুদ্র উদ্যোক্তাদের ঐক্যবদ্ধ করে আলোর পথ দেখাচ্ছে পল্লী সঞ্চয় ব্যাংক ও চকরিয়া যুব পরিষদ।

চকরিয়া উপজেলা নির্বাহি অফিসার সৈয়দ শামসুল তাবরিজ এর নির্দেশনায় পল্লী সঞ্চয় ব্যাংক ম্যানেজার হাবিবুর রহমানের তত্ত্বাবধানে চকরিয়া যুব পরিষদ’র নেতৃত্বে যুবদের সহজ শর্তে ঋণ প্রদানের ফলে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে যুব সমাজ ও ক্ষুদ্র উদ্যোক্তারা। ক্ষুদ্র উদ্যোক্তাদের ও যুবদের বিভিন্ন খাতে সম্পৃক্ত করার জন্য চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৯ টি সমিতি গঠনের অনুমোদন দিয়েছে উপজেলা নির্বাহি অফিসার সৈয়দ শামসুল তাবরিজ।

চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে পল্লী সঞ্চয় ব্যাংকের তত্ত্বাবধানে সামনে অনুষ্ঠিত হওয়া হাঁস পালন প্রশিক্ষণে যুবদের সম্পৃক্ততা বাড়ানোর অনুরোধ জানান।

পল্লী সঞ্চয় ব্যাংক চকরিয়া শাখার ব্যাবস্থাপক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরিজ এর তত্ত্বাবধানে ৬ জুলাই চকরিয়া উপজেলার ১৫২ জনের মাঝে ১৭ লক্ষ ৫৭ হাজার টাকা সহজ শর্তে বিতরণ করা হয়েছে। তিনি আরো জানান প্রতি সপ্তাহের সোম ও বুধবার দুই দিন এই ঋণ বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

৬ জুলাই দুপুরে চকরিয়া উপজেলাস্থ “আমার বাড়ি আমার খামার” প্রকল্পের কার্যালয়ে এক সাক্ষাৎকারে উপরোক্ত কথাগুলো বলেন শাখা ব্যবস্থাপক মোহাম্মদ হাবিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া যুব পরিষদ সভাপতি তানজিনুল ইসলাম, মাঠ সহকারি জাহিদুল ইসলাম, চকরিয়া যুব পরিষদ আমার বাড়ি আমার খামার সমিতি-০৩ ম্যানেজার এম, রিদুয়ানুল হক, আমার বাড়ি আমার খামার সমিতি ফাঁসিয়াখালী ইউনিয়নের আবুল মনসুর মো, মহসিন প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News