সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:৪১ অপরাহ্ন
শিরোনাম :
চকরিয়ার ঐতিহ্যবাহী বদরখালী বাজারে দূর্ধর্ষ চুরি ঈদগাঁওকে নবম উপজেলায় রূপান্তরিত, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন কউক চেয়ারম্যান ফোরকান। নওগাঁয় পুকুরে ডুবে তৃতীয় শ্রেণির ছাত্রীর মর্মান্তিক মৃত্যু  নওগাঁয় র‍্যাব এর অভিযানে বিপুল পরিমাণ বাংলা মদ সহ আটক ৩ জন মহেশখালী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মরহুম শফিক উল্লাহ খাঁন -এর জেয়াফত অনুষ্টান অনুষ্ঠিত নওগাঁয় পাট ক্ষেত থেকে যুবকের গলাকাটা লাশ উদ্ধার আধুনিক পুলিশিং এর পথে আরেক ধাপঃ ডিউটিরত পুলিশ সদস্যদের শরীরে স্থাপন করা হল বডি ওর্ন ক্যামেরা চন্দনাইশে খুরশীদ আলম”” পিতা আবদুর রাজ্জাক নিরহ দোকান দারের উপর নব্য আওয়ামী লীগের নামদারি সন্ত্রাসীদের হামলা।  ৪০ হাজার ইয়াবা নিয়ে মরিচ্যা চেকপোস্টে আটক এক,জব্দ টমটম।  নওগাঁয় ঘাতক ট্রাক্টর কেড়ে নিলো দুই ভাইয়ের প্রাণ 

এমপি পাপুলের অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু দুদকের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুন, ২০২০, ৩.১২ এএম
  • ১৪৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ
লক্ষ্মীপুর-২ আসনের এমপি (স্বতন্ত্র) মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের বিরুদ্ধে অবৈধ সম্পদ ও অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশনও (দুদক)। আঙুল ফুলে কলাগাছ বনে যাওয়া পাপুল শনিবার রাতে কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে আটক হয়েছেন বলে জানা গেছে। তাকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপুলকে চিঠি দেবে দুদক।

পাপুলের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অনেক অভিযোগ দুদকে জমা পড়েছে। দুদকের পরিচালক মোহাম্মদ আবদুল আউয়ালের তত্ত্বাবধানে অনুসন্ধান কার্যক্রম চলছে। অভিযোগে কমিশন খেয়ে ব্যাংক ঋণ বরাদ্দসহ দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারে জড়িত থাকার তথ্য পাওয়ার কথা রয়েছে। অনুসন্ধানের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

অভিযোগ রয়েছে, এমপি পাপুল ব্যবসার আড়ালে প্রায় দেড় হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। এ ছাড়া ২০১৬ সালে দেশ থেকে ২৮০ কোটি টাকা হুন্ডি ও বিভিন্ন ব্যক্তির ব্যাংক হিসাবের মাধ্যমে পাচার করেন। বাকি টাকা তার এক প্রতিষ্ঠানের হিসাবে জমা করেন। এদিকে কুয়েতের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবর এবং প্রবাসীদের মাধ্যমে জানা যায়, মানব পাচার ও অর্থ পাচারসহ বিভিন্ন জালিয়াতিতে জড়িত অভিযোগে অন্তত একশ ব্যক্তির তালিকা করেছে কুয়েত সরকার। সেই তালিকায় পাপুলের নামও রয়েছে। সম্প্রতি ওই তালিকার অনেককেই গ্রেফতার করেছে দেশটির গোয়েন্দা বিভাগ। সেই অভিযানেই আটকা পড়েন এমপি পাপুল।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এসএম আবুল কালাম এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলকে কুয়েতের সিআইডি পুলিশ গ্রেফতার করেছে বলে আমরা শুনেছি।

তবে এখনও আনুষ্ঠানিকভাবে আমাদের জানানো হয়নি। আমরা বিষয়টি বিস্তারিত জানার চেষ্টা করছি। তবে আটকের বিষয়টি অস্বীকার করেছেন পাপুলের স্ত্রী সংসদ সদস্য সেলিনা ইসলাম। তিনি সাংবাদিকদের বলেন, কিছু বিষয়ে জানতে ডেকে নেয়া হয়েছে। জাতীয় সংসদের প্যাডে পাঠানো এক বিবৃতিতে তিনি দাবি করেন, তার স্বামী কুয়েতে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি খ্যাতনামা মারাফি কুয়েতিয়া কম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। এই কোম্পানির কুয়েতি অংশীদারও রয়েছে। ওই প্রতিষ্ঠানে ২৫ হাজারের বেশি বাংলাদেশি কর্মরত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost