সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
চকরিয়ার ঐতিহ্যবাহী বদরখালী বাজারে দূর্ধর্ষ চুরি ঈদগাঁওকে নবম উপজেলায় রূপান্তরিত, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন কউক চেয়ারম্যান ফোরকান। নওগাঁয় পুকুরে ডুবে তৃতীয় শ্রেণির ছাত্রীর মর্মান্তিক মৃত্যু  নওগাঁয় র‍্যাব এর অভিযানে বিপুল পরিমাণ বাংলা মদ সহ আটক ৩ জন মহেশখালী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা মরহুম শফিক উল্লাহ খাঁন -এর জেয়াফত অনুষ্টান অনুষ্ঠিত নওগাঁয় পাট ক্ষেত থেকে যুবকের গলাকাটা লাশ উদ্ধার আধুনিক পুলিশিং এর পথে আরেক ধাপঃ ডিউটিরত পুলিশ সদস্যদের শরীরে স্থাপন করা হল বডি ওর্ন ক্যামেরা চন্দনাইশে খুরশীদ আলম”” পিতা আবদুর রাজ্জাক নিরহ দোকান দারের উপর নব্য আওয়ামী লীগের নামদারি সন্ত্রাসীদের হামলা।  ৪০ হাজার ইয়াবা নিয়ে মরিচ্যা চেকপোস্টে আটক এক,জব্দ টমটম।  নওগাঁয় ঘাতক ট্রাক্টর কেড়ে নিলো দুই ভাইয়ের প্রাণ 

একজন মানবিক ওসি হাবিবুর রহমান- প্রতিটি মুহুর্তেই মানবতার দৃষ্টান্ত স্থাপনই যার লক্ষ্য

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০, ৫.৩১ পিএম
  • ৫৪ বার পঠিত
আবদুল মজিদ,চকরিয়াঃ
“নাম- আবু শামা, বয়স ৭০বছর, পিতা মরহুম আমির হামজা, সাং ডুমখালী, ইউনিয়ন-ডুলাহাজারা, চকরিয়া, কক্সবাজার”।
বিগত ৫বছর পূর্বে থেকে চকরিয়া পৌরসভার ৪নং ওয়ার্ড সবুজবাগ আবাসিক এলাকায় কোনাখালী ইউনিয়নের সিকদারপাড়া নিবাসী সৌদি আরব প্রবাসী (বর্তমানে দেশে অবস্থান করছেন) আনোয়ারুল ইসলাম সিকদারের মালিকানাধীন ৬তলা বিশিষ্ট বাসভবনে পাহারাদার হিসেবে মাসিক ৬ হাজার টাকা বেতনে চাকুরী করতেন।
চলমান করোনা ভাইরাসকে পূঁজি করে বিগত ৭মাস ধরে এই বয়োবৃদ্ধ পাহারাদারকে বেতন দিচ্ছেননা বাড়ি মালিক। সংসারে অভাব অনটন। সম্প্রতি কথিত মিথ্যা অপবাদ দেখিয়ে কোন ধরণের বেতন বুঝিয়ে না দিয়ে বৃদ্ধকে তাঁড়িয়ে দেন বাড়ি মালিক ও তার স্ত্রী।
বিষয়টি গত ২৩জুন সন্ধ্যা ৭টায় কোন এক মারফতে নজরে আসে চকরিয়া থানার মানবতাবাদী অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমানের।
তিনি তাৎক্ষনিকভাবে বৃদ্ধ মুরব্বীকে বাবা হিসেবে আখ্যায়িত করে চেয়ার থেকে দাঁড়িয়ে সামনের মেহমান চেয়ারে বসতে দেন এবং থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল মাসুদকে দায়িত্ব দেন এক ঘন্টার মধ্যে বাড়ির মালিককে যেখানে পান আটক করে থানায় হাজির করতে। তিনি (এসআই) ঠিক সেভাবেই করলেন। এক ঘন্টার মধ্যে বাড়ি মালিক আনোয়ারুল ইসলাম সিকদারকে চকরিয়া পৌরসভার ৪নং ওয়ার্ড সবুজবাগ আবাসিক এলাকাস্থ তার বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে আসেন। এরপরও পরোপকারী মানবতাবাদী ওসির নির্দেশে পরবর্তী এক ঘন্টার মধ্যে সত্তরোর্ধ বয়োবৃদ্ধ পাহারাদার আবু শামাকে উপস্থিত এমপি’র সহকারি হাসানুল ইসলাম আদরসহ কয়েকজন সংবাদকর্মীর সম্মুখে পাওনা ৭মাসের বেতন ৪২ হাজার টাকা আদায় পরিবর্তে স্বসম্মানে হস্তান্তর করেন। এসব টাকা পেয়ে বৃদ্ধ অনেক খুশি। পরে থানার নিজস্ব ডিউটিরত গাড়ীতে করে বৃদ্ধ মুরব্বীকে তার বাড়ি ডুলাহাজারায় পৌছে দেন। এটিও একটি মানবতা। চকরিয়া থানার বর্তমান ওসি সাহেবের এধরণের মানবিক আচরণ ও কর্মকান্ড অহরহ রয়েছে। পুলিশ বিভাগের এমন চৌকষ কর্মকর্তা পুলিশের আদর্শিক ও মানবতাবাদী কার্যক্রমকে প্রশংসিত করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost