সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :

উপজেলা পর্যায়ে সনদ বিতরণ বাংলাদেশ রেড ক্রিসেন্ট চট্টগ্রাম বিভাগ

  • আপডেট টাইম : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০, ৮.৩১ পিএম
  • ১০৭ বার পঠিত

মানসেবায় যুব স্বেচ্ছাসেবকরা ফ্রন্টলাইন যোদ্ধা : ডা. হাসান শাহরিয়ার কবির

রেড ক্রিসেন্ট মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের সনদ বিতরণ সম্পন্ন

রিপোর্টঃ মোহাম্মদ জামশেদ দৈনিক এটিএম নিউজ চট্টগ্রাম!

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বাস্তবায়নে চট্টগ্রামের উপজেলা পর্যায়ে স্বেচ্ছাসেবক নিয়ে ৩ টি উপজেলা সীতাকুন্ড, পটিয়া ও সাতকানিয়াতে যুব স্বেচ্ছাসেবকদের রেড ক্রস রেড ক্রিসেন্ট মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের সনদ বিতরণ আজ ১৯ নভেম্বর চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা: হাসান শাহরিয়ার কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, আনোয়ার আজম। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর স্বাগত বক্তব্যে আরো উপস্থিত ছিলেন জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনচার্জ মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটি ইউনিটের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, প্রশাসনিক কর্মকর্তা আশরাফ-দৌল্লা সুজন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব উপ প্রধান-২ মোঃ মঈনুল ইসলাম ।

প্রধান অতিথির বক্তব্যে ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, রেড ক্রিসেন্টে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ তাদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নিজের আত্মবিশ্বাস বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা পালন করবে। মানসেবায় যুব স্বেচ্ছাসেবকরা ফ্রন্টলাইন যোদ্ধা। মানব সেবার জন্য আন্তরিকতার প্রয়োজন রয়েছে। মানসেবায় যুব স্বেচ্ছাসেবকরা স্বাস্থ্য সেবা, দূর্যোগ কালীন সময়ে কাজ করে আমাদের হাতকে শক্তিশালী করবে তার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

সভাপতির বক্তব্যে ডাঃ শেখ শফিউল আজম বলেন, প্রশিক্ষিত হয়ে যুব স্বেচ্ছাসেবকরা উপজেলা পর্যায়ে মানবসেবার ব্রত নিয়ে কাজ করে যাবে।

এতে ৩ টি উপজেলার মোট ৯০ জন প্রশিক্ষণে অংশগ্রহণ করে উক্ত প্রশিক্ষণের শুধুমাত্র কৃতকার্যকারী ও উপজেলা পর্যায়ে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারকারীদের মাঝে অতিথিবৃন্দ পুরষ্কার ও সনদ বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

doeltv38GRD5838
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By ATM News